বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির জোড়া গোলে এলচেকে হারিয়ে জয়ে ফিরল বার্সেলোনা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১ | ০৮:২৮:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এলচের বিপক্ষে মেসি। ছবিঃ সংগৃহীত
এলচের বিপক্ষে মেসি। ছবিঃ সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লীগে ঘরের মাঠে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজির কাছে ৪-১ গোলে হারার পর দুর্বল কাদিজের বিপক্ষে জিতে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল বার্সেলোনার সামনে। তবে পয়েন্ট টেবিলে অবনমন অঞ্চলে থাকা দলটির সঙ্গে ড্র করে টানা দুই ম্যাচ জয়হীন থাকতে হয় কাতালানদের। অবশেষে, ন্যু ক্যাম্পে এলচেকে পেয়ে জ্বলে উঠলো রোনাল্ড কোম্যানের দল।

বুধবার রাতে ন্যু ক্যাম্পে দুর্বল এলচেকে ৩-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন লিওনেল মেসি। বাকি গোলটি করেন ডিফেন্ডার জর্দি আলবা।

শক্তিমত্ত্বায় যোজন যোজনে এগিয়ে থাকা বার্সেলোনা শুরু থেকে এলচের ডিফেন্সে আক্রমণের পসরা সাজায়। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। তবে ছয় গজ বক্সে একজনকে কাটিয়ে ফ্রান্সিসকো ট্রিনিকাওয়ের শট ঝাঁপিয়ে ঠেকান এলচের গোলরক্ষক। তারপর বেশকিছু সুযোগ তৈরি করলেও গোল করতে ব্যর্থ হয় রোনাল্ড কোম্যানের দল। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্র।

বিরতি থেকে ফিরে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন দলের সেরা তারকা লিওনেল মেসি। ৪৮তম মিনিটে বল পায়ে খানিকটা এগিয়ে ডি-বক্সের মুখে মার্টিন ব্রাথওয়েটকে বাড়িয়ে ভেতরে ঢুকে পড়েন মেসি। সতীর্থের ব্যাকহিলে ফিরতি পাস ধরে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন আর্জেন্টাইন তারকা। লা লীগায় এটি মেসির ১৭তম গোল। এই গোল করে পিচিচি ট্রফি জয়ে ১৬ গোল করা লুইস সুয়ারেজকে টপকালেন আর্জেন্টাইন অধিনায়ক।

২০ মিনিট পর নিজের জোড়া গোল করেন ব্যবধান দ্বিগুণ করেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। মধ্যমাঠ থেকে বল পায়ে প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করেন ফ্রেংকি ডি ইয়ং। আর বল ধরে দুজনের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। ৫ মিনিট পর স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েটের পাস থেকে গোল করে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন জর্দি আলবা।

এই জয়ে পয়েন্ট টেবিলে চির প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান কমালো বার্সেলোনা। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ, ২ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে বার্সেলোনা। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে দিয়েগো সিমেওনির অ্যাথলেটিকো মাদ্রিদ।

আরও খেলার খবরঃ   ইংলিশ ফুটবলে প্রতিবাদের ঝড়, সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধের ঘোষণা

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি