বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে এবার মন্তব্য করলেন মাশচেরানো

প্রকাশ: শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১ | ১৪:০৩:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

গ্রীষ্মকালীন ট্রান্সফার যত ঘনিয়ে আসছে লিওনেল মেসিকে নিয়ে গুঞ্জন তত ভারী হচ্ছে। গেল মৌসুমে অনেক চেষ্টা করেও রিলিজ ক্লজ জটিলতায় ক্লাব ছাড়তে পারেনি আর্জেন্টাইন অধিনায়ক। তবে সামনের গ্রীষ্মকালীন ট্রান্সফারে ফ্রি হয়ে যাবে ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

ইতোমধ্যে লিওনেল মেসিকে নিজেদের দলে ভেড়াতে চাতক পাখির ন্যায় দৃষ্টি রাখছে ইউরোপের বড় বড় ক্লাবগুলো। তাদের মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে, পিএসজি ও ম্যানচেস্টার সিটির কথা। ফরাসি বেশকিছু পত্রিকা খবরও করেছে, পিএসজিতে যোগ দিতে বার্সা তারকা নাকি ফরাসি ভাষাও শিখছেন। আর ওদিকে সাবেক গুরু পেপ গার্দিওয়ালা ম্যানচেস্টার সিটির কোচ হওয়ায় মেসির গ্রেট ব্রিটেনে যাওয়ারও বেশ সম্ভাবনা রয়েছে।

লিওনেল মেসি কি সত্যিই বার্সেলোনা ছাড়ছেন কিংবা ছাড়লেও কোন ক্লাব হতে পারে মেসির গন্তব্য এসব নিয়ে কথা বলেছেন তার সতীর্থ হ্যাভিয়ের মাশচেরানো। সম্প্রতি মাশচেরানো লা লীগার শুভেচ্ছাদূত হওয়ার পর একটি অনুষ্ঠানে উঠে আসে এই প্রসঙ্গ। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মাশচেরানো এবং লিওনেল মেসি এক দশকের বেশি সময় এক সঙ্গে খেলেছেন। তাই মেসিকে খুব কাছ থেকে চেনা আছে মাশচেরানোর। মেসির কোন সিদ্ধান্তে পরামর্শ না দিলেও তাকে সবসময় স্বাগত জানাবে ৩৯ বছর বয়সি ডিফেন্ডার।

মাশচেরানো মনে করেন মেসি কোন ক্লাবের হয়ে খেলবে সেটা একান্ত তাকেই সিদ্ধান্ত নিতে হবে। সব বড় দলের খেলোয়াড় ক্লাব ছাড়লেও ক্লাব তার জায়গায় টিকে থাকে। তিনি বলেন, “মেসির ব্যাপারে, আমি কখনই তাকে কোন পরামর্শ দেব না, কারণ সিদ্ধান্তটা তাকেই নিতে হবে। হ্যাঁ, বন্ধু হিসেবে তার যে কোন সিদ্ধান্তকে আমি স্বাগত জানাবো। সব বড় ক্লাবেই, একটা সময় খেলোয়াড়দের দল ছাড়তে হয়। ক্লাবই শুধু রয়ে যায়।”

চলতি মৌসুমে শুরুটা ভালো না হলেও ধীরে ধীরে চেনা ফর্মে ফিরেছেন মেসি। লা এলচের বিপক্ষে গোল করে লুইস সুয়ারেজকে টপকে পিচিচি জয়েও এগিয়ে আছে এলএমটেন। তাই বয়স বাড়লেও মেসি আগের মতই ক্ষুরধার আছেন বলে মনে করেন গেল বছর সব ধরনের প্রতিযোগিতা থেকে বুটজোড়া তুলে রাখা মাশচেরানো।

আর্জেন্টিনার সাবেক এই ডিফেন্ডার আরও বলেন, “আমার মনে হয় সে ভালো খেলছে। যদিও খেলাধুলার বিচারে বার্সেলোনা এখন সেরা সময়ে নেই। তবে আগের ১৫ বছরের তুলনায় চলতি মৌসুমে তার শারীরিক ভাষা ও খেলায় কোন পরিবর্তন আসেনি।”

আরও খেলার খবরঃ   'টুখেলের উপর পেপ গার্দিওলার প্রভাব সুস্পষ্ট'

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি