বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রেফারিরা ইচ্ছা করেই আমাদের বিপক্ষে বাঁশি বাজাচ্ছে – শফিকুল ইসলাম মানিক

প্রকাশ: শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১ | ২৩:১৯:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

চলছে ম্যাচের ৮৮ মিনিট, মাঝ মাঠ থেকে জাহিদ হাসানের বাড়ানো বল তপু বর্মনের সাথে পাল্লা দিয়ে ডি-বক্সের মধ্য থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান গাম্বিয়ান পা ওমর জোবে। লাইন্সম্যান গোলের নিশানা দেখালেও সবাইকে অবাক করে মাঠে থাকা রেফারি ফাউলের বাজি বাজান। মাঠে থাকা দর্শক ও শেখ জামালের ম্যানেজমেন্টের মনে একটাই প্রশ্ন কি কারণে রেফারি জালাল উদ্দিন নিশ্চিত হওয়া গোল ফাউলের বাজি বাজালো?

একটু পরেই রেফারি জালাল উদ্দিন নিশ্চিত করে জানান, পা ওমর জোবে বল জালে জড়ানোর আগে তপু বর্মনকে ফাউল করেছে। রেফারির এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে ম্যাচের ফলাফল প্রত্যাখান করেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

ম্যাচ শেষে স্টেডিয়ামের প্রেস বক্সে এসে সাংবাদিকদের উদ্দেশ্যে দলের কোচ শফিকুল ইসলাম মানিক নিজেদের অভিমত জানান।
তিনি বলেন,

“আমরা মাঠে খোলা চোখেও দেখেছি, ভিডিও ফুটেজেও দেখেছি, এটা ভুল কোন সিদ্ধান্ত না। রেফারি উদ্দেশ্যমূলকভাবে সিদ্ধান্ত দিয়েছে। কার সঙ্গে খেলছি বিষয়টা সেটা নয়, আমরা গোলবঞ্চিত হয়েছি। এটা না হলে আমাদের জয় নিশ্চিত ছিল। জোবের তো ফাউল করার প্রশ্নই ওঠে না। রেফারি যদি ফাউল ধরে থাকে তবে সেটা আমাদের পক্ষে আসার কথা ছিল। কিন্তু উলটা কিংসের পক্ষে বাজি বাজানো হয়েছে।”

তিনি আরও বলেন,

“গত ম্যাচেও আমাদের সোলেমন কিংকে লালকার্ড দেওয়া হয়েছে, সেটাও আমি মনে করি সঠিক ছিল না। ব্যাপারগুলো আমার কাছে পক্ষপাতমূলক মনে হচ্ছে। রেফারিরা আমাদের বিপক্ষে বাঁশি বাজাচ্ছে। দীর্ঘ মেয়াদে যদি এভাবে চলতে থাকে, তাহলে হয়তো বেশিদূর এগুতে পারবো না। তাই আশা করি বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই বিষয়টি গুরুতর ভাবে দেখবে।”

এর আগে ফেডারেশন কাপে উত্তর বারিধারা ও আবাহনী লিমিটেড ঢাকার ম্যাচেও রেফারিদের সিদ্ধান্ত নিয়ে অভিযোগ করেছিল উত্তর বারিধারার কোচ শেখ জাহিদুর রহমান। একই টুর্নামেন্টের সেমিফাইনালে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড ঢাকার মধ্যকার ম্যাচেও রেফারিরা সমালোচিত হয়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
বাংলাদেশ ক্রিকেট / বাবর-আজহারের হাতে ঢাকা টেস্টের লাগাম
আন্তর্জাতিক ক্রিকেট / ১০ উইকেট নিয়ে লেকার-কুম্বলের বিশ্বরেকর্ড স্পর্শ প্যাটেলের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি