বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোনালদোর গোলও জেতাতে পারলো না জুভেন্টাসকে

প্রকাশ: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ | ০৪:০৬:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

ভেরনার বিপক্ষে ইতালিয়ান লীগে সর্বশেষ ৩ ম্যাচে দুবার হেরেছিল জুভেন্টাস, ঘরের মাঠে টানা ৪ ম্যাচ অপরাজিত রয়েছে স্বাগতিকরা। এমন সমীকরণ নিয়ে ভেরনার মাঠে খেলতে নামে জুভেন্টাস। গোলশূন্য প্রথমার্ধ শেষে ক্রিশ্চিয়ানো রোনালদো এগিয়ে দিলেও শেষ পর্যন্ত চেক মিডফিল্ডার অ্যান্টোনিন বারাকের গোলে ফের পয়েন্ট হারালো বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

এই ড্রয়ে শিরোপা লড়াই থেকে কিছুটা পিছিয়ে পড়লো তুরিনোর বুড়িরা। ২৩ ম্যাচে ১৩ জয়ে ৪৬ পয়েন্ট নিয়ে আন্দ্রে পিরলোর দল তালিকায় তিন নম্বরে আছে। শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়লো ৭। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে চূড়ায় নেরাজ্জুরিরা। আর সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এসি মিলান।

রাতে ভেরনার মাঠে সমানে সমানে লড়াই করে দুদল। বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের ৫৬ শতাংশের বিপরীতে স্বাগতিক ভেরনাও ৪৬ শতাংশ বল নিজেদের পায়ে রাখে। ভেরনার ৪টি অন টার্গেটের বিপরীতে জুভেন্টাস কেবলটি একটি বেশি ৫টি ভেরনার গোলবারের লক্ষ্যে শট নিতে পারে।

যদিও প্রথমার্ধ নিষ্প্রাণ ড্র হয়। বেশকিছু সুযোগ তৈরী করলেও ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় উভয় দল। অবশ্যই তার জন্য দুদলের অতিমাত্রায় রক্ষণাত্মক কৌশলও অনেকাংশে দায়ী।

বিরতি থেকে ফিরে কৌশল বদল করে দুদল। এবার আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠে ম্যাচ। শুরুতে জুভেন্টাসকে এগিয়ে দেন দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালিয়ান মিডফিল্ডার ফেড্রিকো কেইসার পাস থেকে জোরালো শটে গোল করেন পর্তুগিজ যুবরাজ। মৌসুমে এটি রোনালদোর ১৯তম গোল। ইতালিয়ান লীগে চলতি মৌসুমে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের চেয়ে বেশি গোল আর কেউ করতে পারেনি। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিরও লীগে এবার গোলসংখ্যা ১৯।

গোল পেয়ে ফের রক্ষণাত্মক ফুটবল খেলে জুভেন্টাস। অনেকক্ষণ যাবৎ স্বাগতিকদের দমিয়েও রাখতে পেরেছিল আন্দ্রে পিরলোর দল। তবে ম্যাচের ৭৭তম মিনিটে ডিফেন্ডার লাজোভিচের পাস থেকে গোল করে জুভেন্টাসের জয়ের আশায় পানি ঢেলে দেন চেক মিডফিল্ডার অ্যান্টানিও বারাক। ম্যাচের বাকিসময় অনেক চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারেনি কেউই।

আরও খেলার খবরঃ   লা লিগার প্রথম এল ক্লাসিকো হবে ক্যাম্পে ন্যুয়ে

ফলে ইতালিয়ান লীগে এক জয়ের পর ফের পয়েন্ট হারালো জুভেন্টাস। সর্বশেষ পাঁচ ম্যাচে এই নিয়ে গুরুত্বপূর্ণ ৫ পয়েন্ট হারালো বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে টানা দুই ড্রয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ দশে উঠে আসলো ভেরনা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি