বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেস্টার সিটিকে উড়িয়ে জয় পেল আর্সেনাল

প্রকাশ: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ | ২৩:৩৫:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

লেস্টার সিটির ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লীগে সর্বশেষ তিন ম্যাচই হারের মুখ দেখে আর্সেনাল। এসময়ের মাঝে গানার্সরা দুটো লালকার্ড দেখে দ্যা ফক্সদের জাল খুঁজে পায় মাত্র একবার। এমন ব্যাকফুটে সমীকরণ নিয়ে শুরুতে পিছিয়ে পড়েও লেস্টারের ঘরের মাঠ থেকে দারুণ জয় নিয়ে বাড়ি ফিরেছে আর্সেনাল।

রবিবার রাতে কিং পাওয়ার স্টোডিয়ামে স্বাগতিক লেস্টার সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মিকেল আর্তেতার দল। আর্সেনালের গোল করেন ডেভিড লুইজ, লাকাজাতে ও নিকোলাস পেপে। আর ঘরের মাঠে লেস্টারের একমাত্র গোলদাতা বেলজিয়ান মিডফিল্ডার ইয়োরে টাইলসম্যান।

এই জয়ে ২৬ ম্যাচে ১১ জয়ে ৩৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষ দশে ফিরল আর্সেনাল। আর সমান ম্যাচে ১৫ জয়ে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে ফক্সদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ওয়েস্টহ্যাম ইউনাইটেড।

নিজেদের মাঠে দারুণ শুরু করে লেস্টার সিটি। ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দূরের পাল্লার শটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন টাইলসম্যান।

বিরতির ছয় মিনিট আগে ডেভিড লুইজ গোল করে আর্সেনালকে সমতায় ফেরান। উইলিয়ানের ফ্রি কিকে হেডে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন লাকাজাতে।

বিরতির পর আরও জমে উঠে খেলা। আক্রমণ প্রতি আক্রমণে ব্যতিব্যস্ত থাকে দুদলের ডিফেন্স। মাত্র ৭ মিনিট পর ডান দিক থেকে উইলিয়ানের পাস একজনের পায়ে লেগে পাওয়ার পর কাছ থেকে ফাঁকা জালে পাঠিয়ে সফরকারীদের জয় নিশ্চিত করেন নিকোলাস পেপে। বাকি সময় চেষ্টা করেও আর মাঠে ফিরতে পারেনি ব্রেন্ডন রজার্সের লেস্টার।

২০১৫ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম লেস্টারের মাঠে লীগ ম্যাচে জিতল আর্সেনাল। অন্যদিকে আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লীগে টানা চার জয়ের পর হারের মুখ দেখল লেস্টার সিটি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি