বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শাদাবের সাথে বন্ধুত্বের জন্য দ্বায়িত্ব বেড়েছে ফাহিম আশরাফের

প্রকাশ: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ | ১৭:৫৯:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ জিও টিভি
ছবিঃ জিও টিভি

তিন সংস্করণেই পাকিস্তান জাতীয় দলের এখন পরিচিত দুই মুখ শাদাব খান এবং ফাহিম আশরাফ। জাতীয় দলের পাশাপাশি পাকিস্তান সুপার লীগেও (পিএসএল) ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলে থাকেন এই দুই তারকা অলরাউন্ডার। তাই নিজেদের মধ্য বন্ধুত্ব অন্যদের তুলনায় একটু বেশিই তাদের।

বাবর আজমের অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সফরের টি-টোয়েন্টি সিরিজে শাদাব খানের নেতৃত্বে পাকিস্তান দলে খেলেছিলেন ফাহিম আশরাফ। এছাড়া চলমান পিএসএলেও এই অলরাউন্ডারের দল ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়কও বন্ধু শাদাব খান।

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানের সাথে এক একান্ত সাক্ষাৎকারে বন্ধু শাদাব খানের অধিনায়কত্বে খেলার অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন ফাহিম আশরাফ। সেখানে তিনি জানিয়েছেন যে, দুজনের বন্ধুত্ব মাঠের বাইরে থাকলেও মাঠে তারা বরাবরই পেশাদার।

একজন খেলোয়াড় এবং বন্ধু হিসাবে আমি সর্বদা শাদাবের প্রশংসা করব। তবে আপনারা নিশ্চয়ই প্রত্যক্ষ করেছেন, সে কতটা দুর্দান্তভাবে দলকে নেতৃত্ব দিচ্ছে। আপনার বন্ধু যদি অধিনায়ক হয়, তবে আপনার উপর দায়বদ্ধতা বেড়ে যায়। মাঠে আমরা পেশাদার হিসাবে আচরণ করি এবং আমাদের বন্ধুত্ব মাঠের বাইরে।

ফাহিম আশরাফ এবং শাদাব খান (ছবিঃপিসিবি)

তিনি আরও যোগ করেন,

“আপনি নিশ্চয়ই খেয়াল করেছেন যে, কখনও কখনও সে আমাদের মাঠে ধমক দেয়, কিন্তু এতে আমরা কোনও প্রতিক্রিয়া জানাই না। কেননা সে সময় সে আমাদের অধিনায়ক, বন্ধু নয়। তদুপরি, আমরা যখন হোটেলে ফিরে আসি, তখন মাঠে সে আমাদের কী বলেছিল তা নিয়ে তাকে উত্যক্ত করি। সে মাঠে যা কিছুই করে থাকে সব দলের জন্য, এতে আমরা কোন অভিযোগ করতে পারি না।”

সেই সাথে গত বছর প্লে অফ খেলতে ব্যর্থ হলেও, এবার সেই ভুলগুলোর পুনরাবৃত্তি না ঘটিয়ে সফলতা পেতে দৃঢ় প্রতিজ্ঞ এই অলরাউন্ডার।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি