বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেখ জামাল কি পারবে বসুন্ধরা কিংসকে রুখে দিতে?

প্রকাশ: শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১ | ০০:৪৩:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফেডারেশন কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লীগেও টানা সাত ম্যাচ জিতে অপরাজিত আছে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষ যেই হোক না কেন কিংসকে আটকানোর সাধ্য যেন হয়নি কারও। উত্তর বারিধারা কে দিয়ে শুরু করে একে একে হারিয়েছে বাংলাদেশ পুলিশ, ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ, মোহামেডান, চিটাগাং আবাহনী এবং সর্বশেষ ম্যাচে মুক্তিযোদ্ধাকে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে অস্কার ব্রুজেন শিষ্যরা। আজ তাদের প্রতিপক্ষ পয়েন্ট তালিকার দুই নাম্বারে থাকা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। বিকাল ৩ঃ৩০ মিনিটে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হাই ভোল্টেজ এই ম্যাচটি শুরু হবে।

বসুন্ধরা কিংসের এই সাফল্যের মূল কারিগর তাদের চার বিদেশি ফুটবলার, যারা প্রতি ম্যাচেই দুর্দান্ত পার্ফরমেন্স প্রদর্শন করছেন। সাত ম্যাচে ছয় গোল করে ফুরফুরে মেজাজে আছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্যা সিলভা। শেখ জামালের বিপক্ষেও রবসনের সেরা পার্ফরমেন্সটাই দেখতে চাইবে সবাই।

এই ম্যাচকে সামনে রেখে সতর্ক অবস্থানে বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুজেন। ডেইলিস্পোর্টসবিডিকে তিনি জানান,
“আমরা জয়ের জন্যই খেলবো, লীগে এখনও অপরাজিত আছি। তবে শেখ জামাল এবার দারুণ খেলছে।তাদের বিদেশি চার জনই দুর্দান্ত তবে সোলেমন কিং না থাকায় কিছুটা সুবিধা হবে আমাদের জন্য।”

এদিকে ছয় ম্যাচে পাচ জয় ও এক ড্র নিয়ে লীগে এখন পর্যন্ত অপরাজিত শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেখ জামালের মূল ভরসা দলের তিন গাম্বিয়ান ও উজবেক ওতাবেক। তবে দলের অধিনায়ক সোলেমান কিং শেষ ম্যাচে লাল কার্ড দেখায় গুরুত্বপূর্ণ এই ম্যাচে তাকে দেখা যাবে না। তাই কিছুটা হলেও ব্যাক ফুটে থাকবে শফিকুল ইসলাম মানিকের দল।

বসুন্ধরা কিংসের জন্য হুমকি হতে পারেন লীগের সর্বোচ্চ গোল দাতা গাম্বিয়ান ওমর জোবে। আট গোল করে তালিকার সর্বোচ্চ চূড়ায় বসে আছেন এই গাম্বিয়ান।

এই ম্যাচ নিয়ে কোচ শফিকুল ইসলাম মানিক ডেইলিস্পোর্টসবিডিকে জানিয়েছেন,
“বসুন্ধরা কিংসের সাথে খেলা সব সময় কঠিন,তারা চ্যাম্পিয়ন দল তবুও আমরা জয়ের জন্যই খেলবো। সোলেমান কিং না থাকায় দলের শক্তি কিছুটা কমলেও ছেলেরা সেরা টা দেওয়ার জন্য মুখিয়ে আছে।”

আরও খেলার খবরঃ   রক্ষণভাগের পার্ফরমেন্সে সন্তুষ্ট অস্কার ব্রুজন

তবে এই ম্যাচে লড়াই হবে দুই দলের দুই বিদেশি রবসন দ্যা সিলভা ও পা ওমর জোবের মধ্যে। আট গোল করা জোবে ও ছয় গোল করা রবসন, দু’জনই চাইবে স্কোর শিটে নাম লিখিয়ে সর্বোচ্চ গোল দাতার হিসাবে ওরো এক ধাপ এগিয়ে যেতে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানো মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি