বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলঙ্কা না দিলেও বাংলাদেশকে সুবিধা দিবে নিউজিল্যান্ড

প্রকাশ: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১ | ১৬:৪৩:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

চলছে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। এর পরেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে বাংলাদেশ দলের জন্য করোনাকালীন নিয়মনীতি কিছুটা শিথিল করেছে নিউজিল্যান্ডে সরকার।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু শ্রীলঙ্কা সরকারের নানান টালবাহানায় শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি শ্রীলঙ্কা সফর। তবে নিউজিল্যান্ড সিরিজ শেষে লঙ্কাদের বিপক্ষে হোম সিরিজ খেলবে বংলাদেশ।

শ্রীলঙ্কা সরকার বাংলাদেশের জন্য কোয়ারেন্টাইনে অনুশীলন এবং প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা রাখতে অস্বীকৃতি জানায়। তাছাড়াও কোয়ারেন্টাইনের সময়সীমাও ছিল ১৫ দিন। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে ৭ দিনের হোম কোয়ারেন্টাইনে অনুশীলনও করতে পারবে বাংলাদেশ। যেটি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) থেকে জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। সময় নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন নিজাম উদ্দিন চৌধুরী।

নিউজিল্যান্ডের ভিসা প্রক্রিয়াও বেশ জটিল ও সময় সাপেক্ষ। তবে করোনা বাস্তবতা মেনে বাংলাদেশ দলের পাশে দাড়িয়েছে নিউজিল্যান্ড সরকার। এবার সেসব নিয়ম শিথিল করেছে নিউজিল্যান্ড। ভিসাও দিচ্ছে অনলাইনে।

তবে চার্টাড ফ্লাইট নয়, বিজনেস বিমানেই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ দল। নিজামউদ্দীন চৌধুরী সুজন। বলেন, “ক্রিকেটাররা বাণিজ্যিক বিমানেই সফরে যাবে, তবে ট্রানজিট সময় কম হবে।”

  • বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড সিরিজ সূচীঃ
  • ১৩ মার্চ- ১ম ওডিআই -ডানেডিন।
    ১৭ মার্চ- ২য় ওডিআই -ক্রাইস্টচার্চ।
    ২০ মার্চ- ৩য় ওডিআই -ওয়েলিংটন।
    ২৩ মার্চ- ১ম টি-টোয়েন্টি -নেপিয়ার।
    ২৬ মার্চ- ২য় টি-টোয়েন্টি -অকল্যান্ড।
    ২৮ মার্চ- ৩য় টি-টোয়েন্টি -হ্যামিল্টন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি