বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাকিবকে ছাড়াই দিনের প্রথম সেশনটা বাংলাদেশের

প্রকাশ: শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১ | ১১:৪৪:৪৯

Nazmussakib Rumman

৩য় দিনের প্রথম সেশন শেষে এখনও ২৪১ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। হাতে আছে ৫ উইকেট। ৩৪ এবং ১২ রান নিয়ে উইকেটে আছেন যথাক্রমে জারমেইন ব্লাকউড এবং জশুয়া ডি সিলভা।

২য় দিনে মাঠ ছেড়ে যাওয়া সাকিব মাঠে নামেননি আজও। চোট পর্যবেক্ষণে তাকে স্ক্যানের জন্য নেয়া হয়েছে হাসপাতালে। প্রথম দিনে একাদশে চার স্পিনার দেখে যারা অবাক হয়েছিলেন তদের ভাবনাকে ভুল প্রমাণ করছে চট্টগ্রামের উইকেট। সাকিব না থাকার পরও বাংলাদেশি বোলাররা তুলে নিয়েছেন ৩ টি উইকেট। যার সবকটিই নিয়েছে স্পিনাররা। তবুও স্বস্তির মাঝে অস্বস্তি হয়ে থাকলো সাকিবের ইঞ্জুরি। তার অভাব নিশ্চয় পুষিয়ে দেয়ার চেষ্টা করছেন তাইজুল-মিরাজ-নাঈমরা।

গত কাল বেশ সেট হয়েই দিন শেষ করেছিলেন ক্রুমাহ বোনার। ৭২ রানে দিন শেষ করা ওয়েস্ট ইন্ডিজ প্রথম উইকেট হারিয়েছে কোনও রান যোগ না করেই। তাইজুলের সামান্য বাক নেয়া বলটা বোনারের ব্যাট ছুয়ে চলে যায় স্লিপে দাড়িয়ে থাকা নাজমুল হাসান শান্তর হাতে।

দলীয় ১৩৪ রানে অর্ধশতক হাকানো ক্রিগ ব্রাথওয়েটকে বোকা বানান নাঈম হাসান। সকাল থেকেই বাক পাচ্ছে স্পিনাররা। তবুও কী ভেবে নাঈমের বলটা ছেড়ে দিয়ে  তিনি বোল্ড হলেন তা শুধু ব্রাথওয়েটই বলতে পারবেন। স্টাম্পের বাইরে পরে ভেতরে ঢোকা নাঈমের স্পিন খেলার চেস্টাই করেননি ক্যারিবীয়ান ওপেনার। শেষ মুহূর্তে পা সরিয়েও স্টাম্প বাঁচাতে পারেননি সেঞ্চুরির সুবাস পেতে থাকা ব্রাথওয়েট। ১১১ বলে ৭৬ রান করেন ব্রাথওয়েট।

কাইল মায়ের্সও ছড়ি ঘুরাচ্ছিলেন বাংলাদেশি বোলারদের উপর। চোখ রাঙিয়ে অর্ধশতক তুলে নেয়ার পথে যখন হাটছিলেন তিনি, তখনই তাকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৬৫ বলে ৪০ রান করার পথে মেরেছেন ৬ টি বাউন্ডারি ত্রাসের রাজত্ব করা মায়ের্সকে লেগ বিফোরের ফাদে ফেলেন মিরাজ।

৫ উইকেট হারিয়েও দিনের শুরু থেকেই আক্রমনাত্মক ব্যাটিং জারি রেখেছে সরকারীরা। স্পিনাররা টার্ন পেতে শুরু করেছেন। আক্রমণ না করেও উপায় দেখছেনা তারা। এই সেশনে তার রান তুলেছে প্রায় ৪ এর কাছাকাছি। কথায় আছে, ‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ডিফেন্স।’

আরও খেলার খবরঃ   হাস্যকর পেনাল্টির কল্যাণে জিতেছে বাংলাদেশ, দাবী ভারতীয় কোচের!

লাঞ্চ ব্রেকের আগ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহঃ ১৮৯/৫ (৬২)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি