বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সেভিয়াকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল বার্সেলোনা

প্রকাশ: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ | ০০:৩১:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ গুগল
ছবিঃ গুগল

গত মৌসুমে এই মাঠে গোলশূন্য ড্র করেছিল মেসিরা। এরপর এবারের আসরে প্রথম দেখায় বার্সেলোনাকে তাদেরই মাঠে ১-১ গোলে রুখে দিয়েছিল সেভিয়া। আর গত ১০ ফেব্রুয়ারি কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরে ছিটকে পড়ার শঙ্কায় আছে প্রতিযোগিতাটির রেকর্ড সংখ্যকবারের চ্যাম্পিয়নরা।

তাই আজ কাতালানদের সামনে আজ সুযোগ ছিল সেভিয়ার মাঠে গিয়ে সেই প্রতিশোধ নেওয়ার। রাতে লিওনেল মেসি ও উসমান দেম্বেলের গোলে সেভিয়াকে ২-০ গোলে হারিয়ে মধুর নিল রোনাল্ড কোম্যানের দল।

প্রথমার্ধের মাঝপথে ওসমান দেম্বেলের গোলে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন লিওনেল মেসি। ম্যাচের শেষদিকে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেই খুঁজে নিলেন জালের ঠিকানা। তার নৈপুণ্যে সেভিয়াকে হারিয়ে লা লীগার পয়েন্ট তালিকার দুইয়ে উঠল বার্সেলোনা।

চলতি মৌসুমে লা লীগায় মেসির গোল হল সর্বোচ্চ ১৯টি। তার নিকতম প্রতিদ্বন্দ্বী একসময়ের সতীর্থ লুইস সুয়ারেজ অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে গোল করেছেন ১৬টি। এই নিয়ে ২০২১ সালে স্প্যানিশ লীগে আর্জেন্টাইন অধিনায়কের গোল হল ১৪টি। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে এই সময়ে মেসির চেয়ে বেশি গোল করতে পারেনি আর কেউ।

টানা ৩ ম্যাচ পর সেভিয়ার বিপক্ষে গোল পাওয়া মেসির ক্লাবটির বিপক্ষে সবমিলিয়ে গোলসংখ্যা হল ৩৮। ক্লাব ফুটবলে মেসির অন্যতম ফেভারিট সেভিয়ার বিপক্ষে আর্জেন্টাইন ফরোয়ার্ড ৪২ ম্যাচে ৩৮ গোল ও ১৯ অ্যাসিস্ট নিয়ে টোটাল গোল কন্ট্রিবিউট করেন ৫৭ গোপ।

এই জয়ের লা লীগায় সর্বশেষ পাঁচ ম্যাচে ৪টি জয় পেল বার্সেলোনা। আর লীগে উড়তে থাকা সেভিয়া টানা ৬ ম্যাচ জয় পাওয়ার পর হেরেছে। ২৫ ম্যাচে ১৬ জয়ে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকায় কাতালানরা আছে দুইয়ে। দুই ম্যাচ কম খেলে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৫। আর এক ম্যাচ কম খেলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৫৩ পয়েন্ট নিয়ে আছে তিনে।

চার দিন পর ফের মাঠে নামবে দুদল। ৪ই মার্চ মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ন্যু ক্যাম্পে সেভিয়ার মুখোমুখি হবে কাতালানরা। প্রথম লেগে ২-০ গোলে হারা বার্সেলোনাকে স্প্যানিশ কোপা কোপা দেল রে’র ফাইনালে উঠতে জিততে হবে কমপক্ষে ৩-০ ব্যবধানে।

আরও খেলার খবরঃ   ইঞ্জুরিতে নেইমার, খেলতে পারবেন না বার্সেলোনার বিপক্ষে

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানো মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি