বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হাফিজের সাথে বৈষম্যমুলক আচরণ করেছে পিসিবি!

প্রকাশ: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১ | ১৫:১১:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - Getty Images
ছবি - Getty Images

বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে এখনো দুর্দান্ত ৪০ পেরিয়ে যাওয়া মোহাম্মদ হাফিজ, শুধু টি-টুয়েন্টিতে পাকিস্তানের হয়ে খেলা এই অলরাউন্ডার গত ১ বছর দলের সবচেয়ে ধারাবাহিক ও সর্বোচ্চ রান সংগ্রাহক। কিন্তু কেন্দ্রীয় চুক্তিতে তাকে ‘সি’ ক্যাটাগরিতে রেখেছিলো পিসিবি, যেটা প্রত্যাখ্যান করেছেন হাফিজ।

গত ১ বছরে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে মোহাম্মদ হাফিজের চেয়ে বেশি রান করতে পেরেছে শুধুমাত্র ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান, ঘরোয়া টি-টুয়েন্টিতেও অপ্রতিরোধ্য পাকিস্তানি এই অলরাউন্ডার। আগামী ২ বছরে টানা দুইটি টি_টুয়েন্টি বিশ্বকাপ থাকা সত্বেও কেন্দ্রীয় চুক্তিতে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হয়েছিলো হাফিজকে, যেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

এক ফর্মেটে খেলার অজুহাত দেখিয়ে মোহাম্মদ হাফিজকে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হলেও শুধুমাত্র টেস্ট খেলা আজহার আলীকে ‘এ’ ও ইয়াসির আলীকে ‘বি’ ক্যাটাগরিতে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সিনিয়র ক্রিকেটার হয়েও ‘সি’ ক্যাটাগরির প্রস্তাব মেনে নিতে পারেননি হাফিজ, এবার তার পাশে দাঁড়িয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার মঈন খান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খান বলেন, “মোহাম্মদ হাফিজের ‘এ’ ক্যাটাগরির চুক্তি প্রাপ্য। কিন্তু তাকে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হয়েছিলো, অথচ আজহার আলী ও ইয়াসির শাহ (বি) এক সংস্করণে খেলে ‘এ’ ক্যাটাগরিতে আছে। যা পিসিবির দ্বিমূখি আচরণ, বোর্ড এখানে পক্ষপাতিত্ব করেছে।”

গত সপ্তাহে ২০২০/২১ সালে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে পিসিবি, যেখানে নাম ছিল না মোহাম্মদ হাফিজের। পরে বোর্ডের পক্ষ থেকে জানানো হয় যে, হাফিজকে ‘সি’ ক্যাটাগরির প্রস্তাব দেওয়া হলেও তিনি সেটা প্রত্যাখ্যান করেছেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি