ফুটবল > বাংলাদেশ ফুটবল

রেফারিজ কমিটির নতুন চেয়ারম্যান সালাম মুর্শেদি

নিউজ ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২১, দুপুর ১১:৫৪ সময়

[ images-2021-02-17t175126-627 ]
ছবিঃ ইন্টারনেট।
চলতি মৌসুমের শুরুতে থেকেই রেফারিদের বিতর্কিত সিদ্ধান্তগুলো সমালোচনা সৃষ্টি করেছে। মাঠ থেকে মাঠের বাইরে, রেফারি নিয়ে অভিযোগের শেষ ছিল না ক্লাব গুলোর। আবাহনী লিমিটেড ঢাকা, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব, চিটাগাং আবাহনী, উত্তর বারিধারার মত ক্লাব গুলোও রেফারিদের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। ক্লাব গুলোর এসব অভিযোগের কারণেই এবার টনক নড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। আগের রেফারিজ কমিটি ভেঙ্গে নতুন রেফারি কমিটি গঠন করা হয়েছে বলে জানান বাফুফের সভাপতি জনাব কাজী মোঃ সালাউদ্দিন। তিনি রেফারি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে লীগ কমিটির চেয়ারম্যান জনাব সালাম মুর্শেদিকে। রেফারিজ কমিটির ডেপুটি চেয়ারম্যান বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। এছাড়া বাকি সদস্যরা হলেন, জনাব আব্দুর রহিম, মোঃ ইলিয়াস হোসেন, মোঃ ইকবাল হোসেন, মোঃ ইব্রাহিল নেসার, জনাব রকিবুল ইসলাম, জনাব তৈয়ব হাসান শামসুজ্জামান বাবু ও শহীদুল ইসলাম লালু। নতুন রেফারিজ কমিটি নিয়োগের ব্যাপারে কাজী সালাউদ্দিন জানান,
"বেশ কিছু দিন ধরেই পত্রিকা, টিভি, সামাজিক যোগাযোগ মাধ্যমে রেফারি নিয়ে বিভিন্ন ধরনের সমালোচনা চলছে। রেফারি নিয়ে এত এত অভিযোগের কারণেই আমরা মনে করেছি নতুন একটি দক্ষ কমিটি প্রয়োজন। তাই আমরা উন্নত মানের এই কমিটি গঠন করেছি।"
নতুন রেফারিজ কমিটি মোট আট জন নিয়ে গঠন করা হয়েছে যেখানে আগের কমিটির চার জন জায়গা পেয়ছে। আগের রেফারিজ কমিটির প্রধান ছিলেন বাফুফের সদস্য জাকির হোসেন চৌধুরী।