ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিবের পরামর্শেই এমন মিরাজ!

নিউজ ডেস্ক

৫ ফেব্রুয়ারি ২০২১, সকাল ৭:৫ সময়

[ 7f6655b6-2c8f-4bc4-980a-7614c4bda9c6-2 ]
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের ক্যারিয়ারের ২৩ তম টেস্ট খেলতে নামেন মেহেদি হাসান মিরাজ। এতদিন ছিল না কোনও শতক। অবশেষে দেখা মিলেছে বহুল প্রতীক্ষিত শতক। আর এই শতক করার পিছনে মিরাজ কৃতিত্ব ভাগাভাগি করলেন সাকিবের সাথে। অষ্টম উইকেটে সাকিবের সাথে জুটি গড়েন মিরাজ। বেশ সাফল্যও আসে ওই জুটিতে। দুজনে মিলে স্কোরবোর্ডে তোলেন ৬৭ রান। ব্যক্তিগত ৬৮ রানের মাথায় ফিরে যান সাকিব। তবে আউট হবার আগে শতকের মন্ত্রটা মিরাজকে সাকিবই দিয়ে যান। শতকের পথে দারুণ আত্মবিশ্বাস জুগিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২য় দিনের খেলা শেষে সেঞ্চুরিয়ান মিরাজ জানিয়েছেন এমনটিই। মিরাজ বলেন,
"আমি যখন উইকেটে এসেছি, তখন একটু নার্ভাস ছিলাম। সাকিব ভাইয়ের সঙ্গে আমি কথা বলছিলাম যে, কী করলে ভালো হয়। সাকিব ভাই একটা কথা বলেছেন, স্বাভাবিক ক্রিকেট খেলতে এবং যদি আত্মবিশ্বাস থাকে যে মারলে পার হয়ে যাবে সেটা খেলতে। যে শটই খেলি যেন আত্মবিশ্বাস নিয়ে খেলি। মাঝখানে হয়তো আমি নিজের প্রেশার কমাতে একটা স্লগ সুইপ করার চেষ্টা করবো, তখন সাকিব ভাই আমাকে বলেছেন যে, এখানে স্লগ সুইপের চেয়ে প্যাডল সুইপ করলে ভালো। তখন আমার মাথায় চিন্তাটা কাজে লেগেছে যে, আমি যদি স্লগ সুইপের বদলে প্যাডল সুইপ খেলি তাহলে হয়তো ভালো হবে, আউট হওয়ার চান্স কম থাকবে। এসব ছোট ছোট জিনিস অনেক গুরুত্বপূর্ণ, যা আমাকে হয়তো সাহস দিয়েছে।"
ব্যাটহাতে রানের পরে বল হাতেও আলো ছড়াচ্ছেন মিরাজ। এখন পর্যন্ত ২২ ওভার হাত ঘুরিয়ে ৪৯ রান খরচায় নিয়েছেন ১ টি উইকেটও। প্রথম টেস্টের ৩য় দিন শেষে বাংলাদেশের থেকে ২১১ রানে পিছয়ে আছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।