ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

'পরবর্তী আন্দ্রে রাসেল হবেন কাইল জেমিসন'

নিউজ ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২১, দুপুর ১২:২৫ সময়

[ inshot_20210217_181643417 ]
ছবিঃ ইন্টারনেট
নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত মাত্র ৬টি টেস্ট, ২টি ওয়ানডে এবং ৪টি টি-টোয়েন্টি খেলেছেন কাইল জ্যামিসন। কিন্তু ছোট্ট এই ক্যারিয়ারে ইত্যোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রতিভার সাক্ষর রেখে ভবিষ্যতের তারকা হওয়ার বিরাট সম্ভাবনার জানান দিয়েছেন দীর্ঘদেহী ক্রিকেটার। স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপ এবং আইপিএল জয়ী সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর বলেন,
"হ্যাঁ, এটা ঠিক এই মূহুর্তে কাইল জেমিসন কোনও বড় নাম নয়, তবে তাঁর মধ্যে ভবিষ্যতে সুপারস্টার হয়ে উঠার সমুদয় সম্ভাবনা রয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলোর তাকে দলে ভেড়ানোর জন্য জন্যে এটি আদর্শ নিলাম কেননা তিনি এমন একজন যে লম্বা সময় আপনার দলের হয়ে খেলতে পারবে। সে সাত ফুট, বেশ লম্বা। ঘন্টায় ১৪০ গতিতে বল করতে পারে এবং লম্বা শট খেলারও সক্ষমতা রয়েছে।"
আইপিএল জয়ী অধিনায়কের মতে পাঞ্জাব এবং হায়দ্রাবাদের জন্য জেমিসন দারুণ পছন্দ হবে। এই প্রসঙ্গে তিনি বলেন,
“হ্যাঁ, সে এখনোই পরিপূর্ণ কোন ক্রিকেটার নন, যা সকলেরই জানা। তবে ওর বয়স কম এবং ভবিষ্যতেও দীর্ঘ সময়ের জন্য দলের গুরুত্বপূর্ণ সদস্য হতে পারে। কিংস ইলেভেন পাঞ্জাব, যারা একজন অলরাউন্ডারের সন্ধানে রয়েছে, তাদের জন্য জেমিসন দারুণ একটি বাছাই হতে পারে। এমনকি সানরাইজার্স হায়দ্রাবাদের জন্যও সে দারুণ প্যাকেজ হবে। নতুন বলে বল করার পাশাপাশি ৬, ৭ নম্বর পজিশনে ব্যাটিং করতে পারবে। সেই সাথে স্পিন এবং ফাস্ট বোলিংয়ের বিরুদ্ধে বড় শট খেলার সক্ষমতা রয়েছে। সে যেকোনো দলের জন্যই সম্পদ হয়ে উঠবে।" 
সেই সাথে আন্দ্রে রাসেল এবং ক্রিস মরিসদের ছাপিয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছেন বলে মনে করেন গম্ভীর। “সে একদমই নিজের ক্রিকেট ক্যারিয়ারের শুরুতে রয়েছে। রাসেল, মরিসের মত তারকারা ইত্যিমধ্যেই নিজেদের সেরাটা ছুঁয়ে ফেলেছে। তবে এর থেকে উন্নতি করা তাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু জেমিসন সবসময় উন্নতির মধ্যেই থাকবেন। এই প্রথমবারের মত ভারতের মাটিতে খেলবে সে। এখান থেকে ও আরো উন্নতি করার সুযোগ রয়েছে। তাই দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে তাকে নেওয়া ভালো সিদ্ধান্ত হবে।” আগামীকাল আইপিএলের ১৪তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে। যেখানে নিজের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি রেখেছেন কিউই অলরাউন্ডার।