বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অদ্ভুত উদযাপনের কারণ জানালেন লোকেশ রাহুল

প্রকাশ: শনিবার, ২৭ মার্চ, ২০২১ | ১১:০১:৪৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিসিআই
ছবি - বিসিসিআই

সেঞ্চুরি, ৫ উইকেট কিংবা মাইলফলক স্পর্শ করে উদযাপন ক্রিকেটে নতুন কিছু নয়, তবে এই উদযাপনকেই ক্রিকেটাররা সমালোচনার জবাব দিতে ব্যবহার করেন। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত এক সেঞ্চুরির পর দুই কানে আঙুল ঢুকিয়ে উদযাপন করে আলোচনার জন্ম দেন লোকেশ রাহুল। 

সময়টা মোটেও ভালো যাচ্ছিলো না রাহুলের, ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৪ ম্যাচ খেলে করেন মোটে ১৫ রান। এর মধ্যে দুই বারই আউট হয়েছেন শূন্য হাতে, যেটা নিয়ে শুরু হয় সমালোচনার। রাহ্ললকে সুযোগ দেওয়া নিয়েও কথা বলে দেশটির ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে সমর্থকেরাও।

গতকাল পুনেতে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির পর প্রথাগত ভাবে উদযাপনের পর ব্যাট ও হেলমেট ছুড়ে ফেলে দিয়ে দুই কানে আঙুল ঢুকিয়ে উদযাপন করেন লোকেশ রাহুল। তার এই উদযাপন নিয়ে শুরু হয় আলোচনা, ম্যাচ শেষে উদযাপন নিয়ে রাহুলকে জিজ্ঞেস করা হলে তার কারণ জানিয়েছেন ভারতীয় এই ব্যাটসম্যান।

লোকেশ রাহুল বলেন, “এটা হইচই থামিয়ে দেওয়ার জন্য, কাউকে অসম্মান করার জন্য নয়। ক্রিকেটার হিসেবে আমরা সবাই কঠোর পরিশ্রম করি, দিন-রাত খেটে যাই। তার পরও এমন লোক থাকে, যারা টেনে নিচে নামাতে চায় ও সমালোচনা করে। এমন অনেক কিছু বলে, কখনও কখনও তা এড়িয়ে যাওয়া কিংবা না দেখা বা না শোনাটা কঠিন হয়ে পড়ে। এজন্যই এটি একটি বার্তা যেন কথাবার্তা বন্ধ হয়।”

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাজে একটা সিরিজ কাটানোর পর ওয়ানডেতে রানে ফিরেছেন রাহুল, প্রথম ম্যাচে ৬২ রানের পর গতকাল তুলে নেন সেঞ্চুরি। যদিও বড় সংগ্রহ গড়েও ম্যাচটি হারতে হয়েছে ভারতকে, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আগামীকাল একই ভেন্যুতে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি