বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবসরের কথা ভেবেও যে কারণে নেননি গেইল

প্রকাশ: মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ | ১২:৪৬:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - দ্যা স্টাফ
ছবি - দ্যা স্টাফ

বয়সটা ৪১ পেরিয়ে গেছে, তবুও দুর্দান্ত ক্রিস গেইল। ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলতে দাপিয়ে বেড়াচ্ছেন বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত, ২ বছর পর আবারও ফিরেছেন জাতীয় দলে। অথচ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার কোন ভাবনাই আর মাথায় ছিল না গেইলের।

শুধু জাতীয় দল নয়, ক্রিকেট খেলাই ছেড়ে দিতে চেয়েছিলেন ক্রিস গেইল। তবে ভক্ত-সমর্থকদের কথা ভেবে অবসরের চিন্তা থেকে সরে আসেন তিনি। গেইল বলেন, “আমি খেলা ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলাম। তখন সবাই বলতে লাগলো, না এটা করো না, এটা করো না। চালিয়ে যাও, যতদিন সম্ভব খেলো। তারপর আমি সিদ্ধান্ত নিই, খেলাটা চালিয়ে যাবো।”

ক্রিকেট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলেও জাতীয় দলে ফেরার কোন ইচ্ছেই ছিল না গেইলের। তিনি বলেন, “আমি আসলে জাতীয় দল নিয়ে আর ভাবছিলাম না। আমার ইচ্ছে ছিল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলব, যতটা সম্ভব মানুষকে বিনোদন দিয়ে যাবো। ক্রিস গেইলের মধ্যে যা কিছু বাকি আছে, আমি বিশ্বের বুকে ছড়িয়ে দিতে চেয়েছিলাম।”

তাহলে জাতীয় দলে কেন ফিরলেন সেটাও জানিয়েছেন টি-টুয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকা ক্রিকেটার। গেইল বলেন,

“যখন আমাকে ডাকা হলো ও জিজ্ঞেস করা হলো, আমি খেলতে আগ্রহী কি-না। আমি বললাম, হ্যাঁ, আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চাই, আমার হৃদয়টা এখানেই পড়ে রয়েছে।”

জাতীয় দলে ফিরে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন গেইল, তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে আরও ট্রফি জিততে চান। গেইল বলেন,

“আমার আপাতত লক্ষ্য সিরিজটা জেতা। কিন্তু আসল লক্ষ্যটা হলো, আমি চাই ৩ টি টি-টুয়েন্টি বিশ্বকাপ আমার কাছে থাকুক। আমি মনের মধ্যে এটাইকেই গেঁথে রেখেছি।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি