বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অশ্বিনের টি-টুয়েন্টি দলে খেলা নিয়ে করা প্রশ্নে বিরক্ত কোহলি

প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১ | ১১:৪৫:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে সর্বশেষ টি-টুয়েন্টি খেলেছেন ২০১৭ সালের জুলাইয়ে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংস্টনে খেলা সেই ম্যাচটিই হয়ে আছে সীমিত ওভারের ক্রিকেটে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর আর ওয়ানডে কিংবা টি-টুয়েন্টি কোন ফর্মেটেই আর সুযোগ পাননি, অদূর ভবিষ্যতেও যে সেই সম্ভাবনা নেই সেটাও পরিষ্কার হয়েছে।

দীর্ঘ এই ৪ বছর সীমিত ওভারের ক্রিকেটে উপেক্ষিত থাকলেও টেস্টে ভারতীয় দলের নিয়মিত মুখ অশ্বিন, সম্প্রতি দুর্দান্ত ছন্দে আছেন অফ-স্পিনিং এই অলরাউন্ডার। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে জয়ী টেস্ট সিরিজের সেরা ক্রিকেটার হয়েছেন অশ্বিন, উইকেট তুলে নেওয়ার ক্ষেত্রে এখনো তার ধারে কাছেও নেই ভারতের কোন স্পিনার।

তবে কি ৪ বছরের অপেক্ষার অবসান হতে যাচ্ছে, ইংল্যান্ডের বিপক্ষে কি আবারও রঙিন পোষাকে ফিরবেন অশ্বিন? ভারতীয় সাংবাদিকদের প্রচুর জানার আগ্রহ থাকলেও তাদের হতাশই হতে হয়েছে, ভিরাট কোহলি জানিয়ে দিয়েছেন তার দলে রবিচন্দ্রন অশ্বিনের কোন জায়গা নেই; সেই সাথে প্রশ্নের যৌক্তিকতা নিয়েও কথা বলেছেন তিনি।

অশ্বিনের ফেরা নিয়ে ভারতীয় অধিনায়ক বলেন, “ওয়াশিংটন আমাদের জন্য সত্যিই দারুণ কাজ করে চলেছে। আপনি একটা জায়গার জন্য একই রকমের দুজন খেলোয়াড়কে দলে রাখতে পারবেন না, যদি না ওয়াশি (সুন্দর) খুবই বাজে একটা মৌসুম কাটায়, আর তার পরিস্থিতি সম্পূর্ণ প্রতিকূলে চলে যায়।”

তাহলে কি শেষই হয়ে গেল অশ্বিনের টি-টুয়েন্টি ক্যারিয়ার, এমন প্রশ্নের জবাবে যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুললেন ভিরাট কোহলি। তিনি বলেন, “কিছুটা যৌক্তিকতা নিয়েও প্রশ্ন করা উচিত আপনাদের, আপনি বলছেন অ্যাশকে (অশ্বিন) ঢোকাতে বলছেন, যেখানে ওয়াশিংটন একই কাজটা করে চলেছে। আপনারাই বলুন অশ্বিনকে খেলাবো কোথায়? প্রশ্ন করা সহজ কিন্তু এর যৌক্তিক ব্যাখ্যা থাকতে হবে।”

আহমেদাবাদে আজ থেকে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড ৫ ম্যাচ সিরিজের প্রথম ট-টুয়েন্টি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি