বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যানফিল্ডে হারের বৃত্ত থেকে বের হতে পারেনি লিভারপুল

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ২৩:০৩:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমেও যাদের হারানোটা যেকোন দলের জন্যই স্বপ্ন ছিল, সেই লিভারপুলই এবার বড্ড অচেনা। ৪৮ দিনে ঘরের মাঠে টানা ছয়টি ম্যাচ হারল স্বাগতিকরা। অ্যানফিল্ডের আকাশে দুর্যোগের ঘনঘটা আরও বাড়িয়ে দিল রেলিগেশন জোনে থাকা ফুলহ্যামও।

অ্যানফিল্ডে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দল। বিরতির ঠিক আগে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার মারিও লেমিনা। ঘরের মাঠে এই নিয়ে প্রতিপক্ষের গোলবার লক্ষ্য করে ১১৫ শট নিয়েও গোল করতে ব্যর্থ হয়েছে লিভারপুল। ফলে প্রিমিয়ার লিগে সর্বশেষ টানা ৬৮ ম্যাচ জয়ী লিভারপুল ২০২১ সালে এখনও জিততে পারেনি একটি ম্যাচও।

এই হারে নিজেদের ক্লাব ইতিহাসে ঘরের মাঠে প্রথমবার প্রিমিয়ার লিগে টানা ছয় হারের লজ্জা পেল অলরেডরা। সবমিলিয়ে ১৯৫১-৫২ মৌসুমের পর এবারই প্রথম ইংল্যান্ডের শীর্ষ লীগে ঘরের মাঠে টানা ছয় ম্যাচ হারলো মার্সেসাইডের জনপ্রিয় ক্লাবটি। অন্যদিকে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবার প্রতিপক্ষের মাঠে টানা আট ম্যাচ অপরাজিত থেকে মাঠ ছাড়ে দুর্বল ফুলহাম।

২০১৫-১৬ মৌসুমের পর প্রথমবার ঘরের মাঠে আগের ম্যাচের ছয়জন ফুটবলারকে বদলি করে একাদশ সাজান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। অনিয়মিত দলটি পেয়ে শুরু থেকে ফুলহ্যাম আক্রমণের পসরা সাজায় লিভারপুলের বক্সে। ৩০ মিনিট পর প্রথম বড় সুযোগটি তৈরি করে তারা। কিন্তু অ্যালিসন বেকার খুব কাছ থেকে ফিরিয়ে দেন জশ মাজাকে। আদেমোলা লুকম্যান বাঁ দিক থেকে হুমকি হয়ে দাঁড়ান স্বাগতিকদের জন্য। গোল করেই ফেলেছিলেন তিনি। কিন্তু তার শট নেকো উইলিয়ামস ব্লক করেন।

বিরতিতে যাওয়া এক মিনিট আগে অ্যান্ডি রবার্টসন কর্নার থেকে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন এবং সালাহর কাছ থেকে বক্সের প্রান্তে বল কেড়ে নেন লেমিনা। তারপরই নিচু কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধের দুই মিনিট পর সমতা ফেরানোর সুযোগ পায় লিভারপুল। কিন্তু ফুলহ্যাম গোলকিপার আলফোন্সে আরিওলা দারুণ সেভে দিওগো জোতাকে হতাশ করেন। বদলি নামা সাদিও মানে ৭০ মিনিটে লক্ষ্যে হেড করেন, পোস্টে তা আঘাত করলে গোলখরা কাটাতে পারেনি স্বাগতিকরা। বাকি সময়ে গোলের জন্য লিভারপুল হন্যে হলেও ফুলহ্যাম লিগে টিকে থাকার লড়াইয়ে গুরুত্বপূর্ণ জয়টি পায়।

আরও খেলার খবরঃ   বার্সেলোনার হারের রাতেও রেকর্ড গড়েছেন লিওনেল মেসি

এই হারে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুলের পয়েন্ট ব্যবধান হল ২২। আর রেলিগেশন জোনে থাকা ফুলহ্যামের সঙ্গে তা মাত্র ১৭। ইংলিশ প্রিমিয়ার লিগে নবম হারে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার সাতে অবস্থান করছে ইয়ুর্গেন ক্লপের দল। এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি