বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যালেনের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ০৭:৪৮:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - উইন্ডিজ ক্রিকেট
ছবি - উইন্ডিজ ক্রিকেট

অ্যান্টিগায় ৩ ম্যাচ সিরিজের শেষ টি-টুয়ান্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে ফাবিয়ান অ্যালেনের ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজও নিজেদের করে নিয়েছে ক্যারিবিয়ানরা।

১৩২ রানের লক্ষটা টি-টুয়ান্টির বিবেচনায় সহজই বলা যায়, এরপর ব্যাটিংয়ে নেমে শুরুটাও বেশ ভালোই হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজের। এভিন লুইস ও লেন্ডল সিমন্সের উদ্বোধনী জুটিতে আসে ৩৭ রান, ১৮ বলে ২১ রান করেন লুইস। সমান সংখ্যক বল খেলা সিমন্সের ব্যাট থেকে আসে ২৬ রান।

৫৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলার পরে সুবিধা করতে পারেননি ক্রিস গেইল ও অধিনায়ক কাইরন পোলার্ড, ২০ বলে ১৩ রানের স্বভাববিরুদ্ধ ইনিংস খেলেছেন গেইল। ৩ বল খেলে রানের খাতাই খুলতে পারেননি পোলার্ড, ৭৫ রানে চতুর্থ উইকেট হারায় তারা।

এরপর নিকোলাস পুরান ১৮ বলে ২৩ রান করে আউট হলে পরাজয় চোখ রাঙাতে থাকে ওয়েস্ট ইন্ডিজকে, সেটা আরও বেড়ে যায় জেসন হোল্ডারের ধীরগতির ব্যাটিং। পরপর দুই বলে রোভম্যান পাওয়েল ও ডোয়াইন ব্রাভোকে ফিরিয়ে লঙ্কানদের জয়ের সম্ভাবনা শক্ত করেন লক্ষ্মণ সান্দাকান।

শেষ ২ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ২০ রান, হাতে ৩ উইকেট। একদিকে হোল্ডার বল নষ্ট করে চলছিলো, অন্যদিকে নতুন ব্যাটসম্যান ফাবিয়ান অ্যালেন। তবে এসব সমীকরণর পথে হাটেননি অ্যালেন, আকিলা ধনাঞ্জয়ার করা ১৯ তম ওভারের প্রথম ৩ বলে ২ ছক্কায় ১৪ রান তুলে নিয়ে ম্যাচটার ইতিই টেনে দেন তিনি।

ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৬ বল বাঁকি থাকতেই জয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ দল, ৬ বলে ৩ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন অ্যালেন। শ্রীলঙ্কার হয়ে ২৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সান্দাকান, ২ টি করে উইকেট পেয়েছেন দুশমন্ত চামিরা ও ওয়েনিন্দু হাসারাঙ্গা।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানরা ৪৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়, তবে দিনেশ চান্দিমালের ৪৬ বলে ৫৪ ও আসেন বান্দারার ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রানের দুই অপরাজিত ইনিংসে ১৩১ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা ক্রিকেট দল।

আরও খেলার খবরঃ   প্রথম দিনের হতাশা ঝেড়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

বল হাতে ১৩ রানে ১ উইকেট ও ব্যাট হাতে ৬ বলে ২১ রানের ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন ফাবিয়ান অ্যালেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ১৩১/৪ (দিনেশ চান্দিমাল ৫৪*, আসেন বান্দারা ৪৪*, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১১, ফাবিয়ান অ্যালেন ১/১৩, কেভিন সিনক্লেয়ার ১/১৯, জেসন হোল্ডার ১/২৭)।

ওয়েস্ট ইন্ডিজ ১৩৪/৭, ১৯ ওভার; (লেন্ডল সিমন্স ২৬, নিকোলাস পুরান ২৩, ফাবিয়ান অ্যালেন ২১*, লক্ষ্মণ সান্দাকান ৩/২৯, ওয়েনিন্দু হাসারাঙ্গা ২/১৩, দুশমন্ত চামিরা ২/২৩)।

ফলাফলঃ ২-১ ব্যবধানে সিরিজ জয় ওয়েস্ট ইন্ডিজের।
ম্যান অফ দ্যা ম্যাচঃ ফাবিয়ান অ্যালেন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি