বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলের প্রতিটি দলেই বাংলাদেশি ক্রিকেটারদের দেখতে চায় রাজস্থান

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ | ১৯:১৫:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - উইজডেন
ছবি - উইজডেন

বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ও প্রতিদ্বন্দীতাপূর্ণ টি-টুয়েন্টি লিগ আইপিএল, আইসিসির ইভেন্টের বাহিরে ক্রিকেটের সবচেয়ে কাঙ্ক্ষিত টুর্নামেন্টও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেটা ক্রিকেটার থেকে শুরু করে দর্শক সবার কাছেই, তবে এই টুর্নামেন্টে সেভাবে দেখা মেলে না বাংলাদেশি ক্রিকেটারদের।

এবারের আইপিএলের নিলামেই ৬ বাংলাদেশি ক্রিকেটারের নাম চূড়ান্ত তালিকায় থাকলেও দল পেয়েছেন মোটে দুজন, ৩ জনকে নিলামের জন্য ডাকাই হয়নি। প্রতিবারের চিত্রই এটা, তবে এই পরিস্থিতির উন্নতি চান আইপিএলের অন্যতম দল রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বার ঠাকুর।

তার মতে, আইপিএলের প্রতিটি দলে অন্তত একজন করে বাংলাদেশি খেলোয়াড় রাখা উচিৎ। আজ বাংলাদেশ সফরে এসে সাংবাদিকদের রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান বলেন, “ক্রিকেটারের নাম উল্লেখ করবো না। এখানেও অনেক ভালো ক্রিকেটার আছে, স্পিন ও ব্যাটিং অলরাউন্ডারের জন্য বাংলাদেশ হতে পারে আইপিএলের মূল উৎস। আরও ৪-৫ জনকে যদি আমরা নিতে পারতাম এখান থেকে খুব ভালো হতো।”

বাংলাদেশি ক্রিকেটাররা দল পাওয়ার মতো উল্লেখ করে রঞ্জিত বার ঠাকুর বলেন, “আইপিএলের নিয়মে একটা দলে ৮ জন বিদেশি নেওয়া যায়। ৮টি দল একটা করে বাংলাদেশের ক্রিকেটার নিলেও ৮ জনের দল পাওয়া উচিৎ, কারণ পাকিস্তান তো নেই। এখানকার স্পিনার ও অলরাউন্ডাররা বেশ ভালো।”

২ কোটি রুপিতে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস, ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মুশফিকুর রহিমকে নিলামে উঠানো হলেও কেউই তাকে দলে নেওয়ার জন্য আগ্রহ দেখায়নি, নিলামে তোলাই হয়নি মাহমুদউল্লাহ রিয়াদদের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
ক্লাব ফুটবল / শঙ্কা থাকলেও আগুয়েরোর কন্ঠে ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি