বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলের সাথে সাংঘর্ষিক হতে যাচ্ছে পিএসএলের নতুন সূচি

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ১৪:১৭:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - brandsynario
ছবি - brandsynario

পাকিস্তান সুপার লিগ নিয়ে বেশ বিপাকেই পড়ে গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, টুর্নামেন্ট শুরুর মাত্র ৯ দিনের মাথায় ৭ ক্রিকেটারের করোনা আক্রান্তের পর তা স্থগিত করতে বাধ্য হয় পিসিবি। স্থগিত হতে যাওয়া টুর্নামেন্ট শেষ করা নিয়েও বিপদেই পড়তে হতে পারে তাদের, আপাতত তারা ৩ টি উইন্ডো ভেবে রেখেছে। 

পিএসএল স্থগিতের পর গতকাল ফ্রাঞ্চাইজি মালিকদের সাথে বৈঠকে বসেছিল পিসিবি, সেখানে অনেক বিষয়ের পাশাপাশি টুর্নামেন্টের বাঁকি অংশ মাঠে গড়ানো নিয়েও আলোচনা করেছে তারা। বৈঠক শেষে পিএসএলের স্থগিত হয়ে যাওয়া ম্যাচ গুলো আবারও আয়োজনের জন্য ৩টি উইন্ডো ঠিক করে ফেলেছে দুই পক্ষই।

টুর্নামেন্টের বাকি অংশ আয়োজনের জন্য পিসিবির প্রথম পছন্দ মে, তবে কাজটা মোটেও সহজ হবে না তাদের জন্য সেটাও মেনে নিচ্ছেন বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান। কারণ একই সময় চলবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর, তবে আইপিএলে অংশ না নেওয়া বিদেশি ক্রিকেটারদের নিয়ে মাঠে গড়াতে পারে পিএসএলের ষষ্ঠ আসর।

সেক্ষেত্রে পাকিস্তান জিম্বাবুয়ে সফর থেকে ফিরলেই হবে টুর্নামেন্টের বাকি অংশ, তবে আইপিএলের মতো কঠিন বাস্তবতা মাথায় রেখে বিকল্প আরও দুইটি সময় বাছাই করে রেখেছে পিসিবি। দ্বিতীয় অপশন হিসেবে তাদের ভাবনায় সেপ্টেম্বর, কারণ এই সময় আন্তর্জাতিক ব্যস্ততা থাকবে না ক্রিকেটারদের। টি-টুয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ২/১ টা দল সিরিজ খেললেও খুব বেশি অসুবিধা হবে না বলেই ধরে নিচ্ছেন তারা।

সেপ্টেম্বরেও যদি কোন কারণে টুর্নামেন্ট আয়োজন করা না যায় তাহলে তাদের শেষ অপশন নভেম্বর, টি-টুয়েন্টি বিশ্বকাপের পর পিসিবি এটা করতে চায়। তবে এসবই এখনও আলোচনা, কারণ ফ্রাঞ্চাইজিদের সাথে বৈঠকের পর এই প্রস্তাব গুলো তোলা হবে বোর্ড চেয়ারম্যান এহসান মানির কাছে।

১১ দিনে টুর্নামেন্টের বাঁকি অংশ শেষ করতে চায় পিসিবি, প্রতিদিন হবে ২ টি করে ম্যাচ। পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকলেও আরব আমিরাতে বাঁকি খেলা গুলো আয়োজন করতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ তাদের মতে এতে বিদেশি দলগুলোর কাছে নেতিবাচক বার্তা যাবে।

আরও খেলার খবরঃ   দেশে ফিরে এয়ারপোর্ট থেকে বেরই হলেন না মুস্তাফিজুর

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি