বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলে খেলতে সিরিজের মাঝপথে ডি ককদের ছেড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা

প্রকাশ: রবিবার, ২৮ মার্চ, ২০২১ | ১১:৪০:০৮

ফারুক হোসেন

ছবি - এপি
ছবি - এপি

দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান সীমিত ওভারের সিরিজ ২ এপ্রিল থেকে শুরু হয়ে শেষ হবে ১৬ এপ্রিল। কিন্তু এই সিরিজে খেললে শুরু থেকেই আইপিএলে খেলা হবে না রাবাদা, ডি ককদের, যে কারণে সিরিজের মাঝপথেই তাদের ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

৯ এপ্রিল থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪ তম আসরের খেলা, এই টুর্নামেন্টের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ৪ এপ্রিল ছেড়ে দিবে দক্ষিণ আফ্রিকা। এতে করে দুই ওয়ানডে ম্যাচ খেলেই আইপিএলে যোগ দিবেন কুইন্টন ডি কক, কাগিসো রাবাদারা, যদিও সিরিজের অর্ধেকের বেশি তখনও বাঁকি থাকবে।

পাকিস্তানের বিপক্ষে ঘোষিত দলের ৫ ক্রিকেটার আছেন আইপিএলের বিভিন্ন দলে, এর মধ্যে কাগিসো রাবাদা ও অ্যানরিখ নরৎজে খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। ডি কক আছেন বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসে, ডেভিড মিলারকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস ও লুঙ্গি এনগিদি খেলবেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

৪ এপ্রিল দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা ছাড়া পেলেও টুর্নামেন্টের শুরু থেকেই তাদের দলে পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্রাঞ্চাইজি গুলো, স্বাভাবিক নিয়মে কোন ক্রিকেটার আইপিএলে যোগ দেওয়ার আগে ৭ দিনের কোয়ারেন্টাইন করতে হলেও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে সিরিজ খেলার কারণে চার্টার্ড ফ্লাইটে আসলে তা এড়িয়ে যেতে পারবে।

যার কারণে কমার্শিয়াল ফ্লাইট বাদ দিয়ে দলগুলো চেষ্টা করছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করতে, তাহলে টুর্নামেন্টের শুরু থেকেই খেলতে পারবেন কুইন্টন ডি কক, কাগিসো রাবাদারা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
বাংলাদেশ ফুটবল / কুয়েতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের শঙ্কায় ফেলে বিশ্বকাপে প্রথম জয় প্রোটিয়াদের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি