বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ইস্যুতে বাস্তবতা মনে করিয়ে দিলেন বাটলার

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১০:৪২:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - দ্যা টাইমস
ছবি - দ্যা টাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট খেলা হবে না ইংল্যান্ডের বেশ কয়েকজন শীর্ষ ক্রিকেটারের, যেটা নিয়ে উত্তপ্ত ইংল্যান্ডের ক্রিকেট। জিওফ বয়কট তো বেতন কেটে রাখার বিষয়টিও সামনে এনেছেন। তবে আইপিএল নিয়ে বাস্তবতা মনে করিয়ে দিলেন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার।

আইপিএলের পুরো মৌসুমে খেলার জন্য ইসিবির কাছ থেকে আগেই ছাড়পত্র পেয়ে গেছেন ইংলিশ ক্রিকেটাররা, দেশের দায়িত্ব আগে মানলেও সায় দিয়েছেন ইংলিশদের হেড কোচ ক্রিস সিলভারউডও। তবে দেশটির সাবেক ক্রিকেটাররা এটাকে স্বাভাবিক ভাবে দেখছেন না, মেতেছেন সমালোচনায়। তাদের সমালোচনার জবাব দিয়েছেন জস বাটলার, জানিয়েছেন বর্তমান বাস্তবতায় আইপিএলের অর্থ ও অভিজ্ঞতার হাতছানি উপেক্ষা করা কঠিন।

ভারতের বিপক্ষে ট-টুয়েন্টি সিরিজে মাঠে নামার আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আইপিএল ইস্যু নিয়ে কথা বলেছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার।

তিনি বলেন, “আইপিএলের সুবিধাগুলো আমরা সবাই জানি। এটা অনেক বড় টুর্নামেন্ট, আর্থিক সুবিধাও সুস্পষ্ট। পাশাপাশি এখানে অভিজ্ঞতা এখানে অর্জন করা যায়, আরও অনেক ইতিবাচক দিক আছে। আইপিএল আমাদের জন্য কতটা উপকার করেছে, সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের উন্নতিতেই তা স্পষ্টভাবে ফুটে ওঠে।”

টেস্ট মিস হওয়া প্রসঙ্গে বাটলার বলেন, “হ্যাঁ, এটা হতে পারে (টেস্ট মিস)। নিউজিল্যান্ডের টেস্ট গুলো পরে যোগ করা হয়েছে, আর এমনিতেও কয়েকজন ক্রিকেটার সেটা মিস করতে পারতো। সূচিটা অবশ্যই কঠিন ও নিখুঁত সমাধানের উপায় নেই, ইসিবি ও ক্রিকেটাররা ঘনিষ্ঠভাবে কাজ করছে সমাধান বের করতে। নিখুঁত উত্তর বলে কিছু আছে? আমাদের এই সময়ে সম্ভবত নেই।”

বিশ্বকাপকে সামনে রেখে আইপিএলে খেলতে পারাটা সবার জন্য বড় সুযোগ বলেও মনে করেন বাটলার। তিনি বলেন, “এবারের আইপিএল ভারতেই হচ্ছে, বিশ্বকাপও এখানেই হবে। ক্রিকেটারদের উন্নতি, স্কিল ও শেখার দিক থেকে এটি সবার জন্য নিশ্চিত ভাবেই বড় সুযোগ।”

আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে আইপিএলের ১৪ তম আসরের খেলা, এই টুর্নামেন্টে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন জস বাটলার। তিনি ছাড়াও ইংল্যান্ডের হয়ে সর্বশেষ শ্রীলংকা ও ভারতের বিপক্ষে টেস্ট খেলা ৭ জনসহ মোট ১২ জন ইংলিশ ক্রিকেটার এবারের আইপিএলে খেলবেন।

আরও খেলার খবরঃ   সফল হতে আজম খানের সিক্স প্যাকের প্রয়োজন নেইঃ ডু প্লেসিস

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি