আত্মঘাতি গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ | ১৮:৪১:৩৪

ডেস্ক রিপোর্ট

এই টুর্নামেন্টের আগে বাংলাদেশ কোচ জেমি ডে বার বার বলেছেন যে, কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি হিসেবেই ধরা হচ্ছে ত্রিদেশীয় টুর্নামেন্ট। তাই হার জিত কোন ব্যাপার না জেমির কাছে। সে।লক্ষ্যেই আজকের ম্যাচে অভিষেক হয়েছে তিন ফুটবলারের। প্রথম বার জাতীয় দলে ডাক পেয়েই একাদশে জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার রিমন হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও ফরোয়ার্ড মেহেদি হাসান রোয়েল।

ম্যাচের প্রথমার্ধের শুরুতে কিছুটা অগোছালো ছিল বিশ্বনাথ, সাদ উদ্দিনরা। তবে ম্যাচের সময় যত গড়িয়েছে নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টায় ছিল ফুটবলাররা। বিশ্বনাথের বার বার ভুল পাস সাথে সোহাগ ও রিমনের নিজেদের পজিশন নিয়ে সন্দিহান থাকায় বেশ কয়েকবার আক্রমণ চালায় কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল বল দখলে পিছিয়ে থাকলেও উচ্চতা ও শারীরিক সক্ষমতায় বাংলাদেশ থেকে অনেক এগিয়ে। ম্যাচের ২৭ মিনিটে কিরগিজস্তান দারুণ সুযোগ পেয়েছিল তবে বাংলাদেশের ত্রাতা হয়ে দাড়ান আনিসুর রহমান জিকো। ডি-বক্সের মধ্য থেকে নেওয়া শট দুর্দান্ত ভাবে ফ্লিক করে বাইরে পাঠিয়ে দেন জিকো। তবে এর তিন মিনিট পরেই ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ। সাদ উদ্দিনের ডান পায়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়ান ডিফেন্ডার কুমারবাজ। ফলে ১-০ তে এগিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।