বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইমার্জিং সিরিজে করোনা, বাতিল হচ্ছে না সিরিজ

প্রকাশ: শুক্রবার, ৫ মার্চ, ২০২১ | ১৫:৫৪:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিবি
ছবি - বিসিবি

করোনায় প্রায় ৭ মাস বন্ধ থাকার পর মাঠে ফিরে বাংলাদেশের ক্রিকেট, এরপর জৈব সুরক্ষিত প্রটোকল নিশ্চিত করে ঘরোয়া দুইটি টুর্নামেন্ট ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজ কোন সমস্যাই ছাড়াই শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সেই টুর্নামেন্ট কিংবা সিরিজে করোনা ভাইরাস কোন সমস্যার সৃষ্টি না করলেও আয়ারল্যান্ড উল্ভসের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজে হঠাৎ করে আইরিশ ক্রিকেটার রোহান প্রিটোরিয়াস পজিটিভ হলে বাতিল হয়ে গেছে ৩০ ওভার শেষ হওয়া প্রথম ওয়ানডে ম্যাচ, এরপর থেকেই অনিশ্চয়তা দেখা দেয় সিরিজটি নিয়ে।

তবে একজন ক্রিকেটার আক্রান্ত হওয়াতেই সিরিজটির ভাগ্যে দাঁড়ি টেনে দিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনার মাধ্যমে কিভাবে সিরিজটি এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই প্রচেষ্টাই করবে বিসিবি।

ক্রিকেট বিষয়ক পোর্টাল ‘বিডিক্রিকটাইম”কে এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরি সুজন। তিনি বলেন, “প্রাথমিকভাবে দুই দলের পুরো সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসছে না। কোভিড প্রটোকলে যে নিয়ম আছে, একজন ক্রিকেটারের মাঝে করোনার উপস্থিতি বা লক্ষণ পাওয়া গেলে কী করতে হবে, কী কী করণীয় (সে গুলো নিয়ে আলোচনা করবে।”

সুজন আরও বলেন, “স্বাভাবিক ভাবেই আমরা সেই প্রটোকল মেনে যেভাবে দুই পক্ষের বাকি খেলাগুলো আয়োজন করা যায় সেদিকে আগাবো। স্বাভাবিক নিয়মেই দুই দলের করোনা পরীক্ষা হবে এবং তার ফলাফলের ভিত্তিতে দুই বোর্ডের সমঝোতায় চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।”

চট্টগ্রামে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ ইমার্জিং দল, ৩০ ওভার খেলা শেষ হওয়ার পর আইরিশ ক্রিকেটার রোহান প্রিটোরিয়াসের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। প্রিটোরিয়াস মূল একাদশে খেলেছেন, ৪ ওভার বোলিং করে নিয়েছেন ১ টি উইকেটও।

এরপরই বাতিল ঘোষণা করা হয় প্রথম ওয়ানডে ম্যাচটি, করোনা হানা দেওয়ায় শেষ পর্যন্ত সিরিজটি মাঠে গড়ালেও সূচিতে আসবে পরিবর্তন।

আরও খেলার খবরঃ   মুমিনুলের ব্যাটে সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে ‘এ' দল

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি