বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উত্তেজনাপূর্ণ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারালো বাংলাদেশ

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ১৭:৩১:৪১

Nazmussakib Rumman

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

আয়ারল্যান্ড উলভস (এ দল) এবং বাংলাদেশ ইমার্জিং দলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচটি পরিত্যক্ত হবার পর ২য় ম্যাচে ২ বল হাতে রেখে ৪ উইকেটের জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। বাংলাদেশের জয় ব্যাট হাতে দারুণ ভূমিকা রেখেছেন অ-১৯ বিশ্বকাপ জয়ী দলের দুই সদস্য শামিম হোসাইন পাটোয়ারী এবং মাহমুদুল হাসান জয়।

চট্টগ্রামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুটা দুর্দান্ত করেছেন আইরিশদের দুই ওপেনার জেমস ম্যাককলাম এবং রুহান প্রিটোরিয়াস। ২০ ওভার শেষে ওপেনিং জুটিতে আসে ৮৮ রান। সুমন খানের বলে ম্যাককলাম ফিরলেও অন্য পাশে ছিলেন দুই দিন আগে করোনা আক্রান্ত হওয়া রুহান। যদিও পরবর্তী পরিক্ষার ফল নেগেটিভ আসে তার। শেষ পর্যন্ত ১০ রানের জন্য পাননি শতকের দেখা।

এছাড়াও স্টিফেন দোহেনির ব্যাট থেকে এসেছে ৩৭ রান, ২৯ বলে ৩১ করেছেন হ্যারি ট্যাকটর। শেষের দিকে সেন গেটকেটের ২৫ বলে ২৯ এবং ডিলানির ৮ বলে ১৮ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করে অতিথিরা।

বাংলাদেশের হয়ে সুমন খান এবং রকিবুল নিয়েছেন ২ টি করে উইকেট। এছাড়াও মুকিদুল ইসলাম এবং শফিকুল ইসলাম নিয়েছেন ১ করে উইকেট।

জবাব দিতে নেমে বাংলাদেশের শুরুটাও ভালই হয়। দুই গোড়াপত্তনকারী ব্যাটসম্যান সাইফ হাসান এবং তানজিদ হাসান তামিম ৪৪ রানের জুটি গড়ে দুরন্ত সূচনা এনে দেয় বাংলাদেশকে। বাংলাদেশের হয়ে রান পেয়েছেন প্রায় প্রত্যেকেই।

তবে ২৬৪ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে যে শেষের দিকে যে সমস্যায় পড়েছিল বাংলাদেশ তা মূলত মাহমুদুল হাসান জয়ের কারণে। ৬৬ রানের ইনিংস খেলতে গিয়ে তিনি একাই খেলে ফেলেছেন ৯৫ টি বল। ইয়াসির আলী এবং সাইফ হাসানের ব্যাট থেকেও এসেছে যথাক্রমে ৩১ এবং ৩৬।

আরও খেলার খবরঃ   করোনা আক্রান্ত আইরিশ অলরাউন্ডার, বাংলাদেশের খেলা বন্ধ

শেষের দিকে বাংলাদেশের এই জয়ে বড় অবদান রাখেন শামীম হোসেন এবং তৌহিদ হৃদয়। ৩১ রান করে তৌহিদ আউট হলেও ৫৩ রান করে শেষ পর্যন্ত উইকেটে টিকে ছিলেন শামীম হোসাইন।

শেষ দুই ওভারে জয়ের জন্য ২৪ রান দরকার ছিল বাংলাদেশের। কিন্তু ৪৯ তম ওভারে বোলিং করতে এসে এক ওভারেই ১৪ রান দিয়ে দেন জসুয়া লিটল। পরের ওভারে ৪ বলে ১০ নিয়ে বাংলাদেশের নিশ্চিত করেন পেসার সুমন খান এবং শামীম।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “ আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত ”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি