বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উত্তেজনা ছড়ানো মাদ্রিদ ডার্বি জিতল না কেউই

প্রকাশ: সোমবার, ৮ মার্চ, ২০২১ | ০০:২৩:০১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ঘরের মাঠে পুরো ম্যাচে নিয়ন্ত্রণে ছিল স্বাগতিক অ্যাথলেটিকো মাদ্রিদের। লুইস সুয়ারেজের লক্ষ্যভেদী গোলে এগিয়ে গিয়ে জয়ের সুবাসও পাচ্ছিলো দিয়েগো সিমেওনির দল। তবে ম্যাচের অন্তিম মুহুর্তে চোট কাটিয়ে তিন সপ্তাহ পর দলে ফেরা করিম বেনজেমার গোলে কোনও মতে হার এড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ফলে উত্তেজনা রাতে ছড়িয়েও ড্র হয়েছে মাদ্রিদ ডার্বি।

ওয়ান্দা মেত্রোপলিতানোয় রোববার লা লিগার ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। টানা দুই ম্যাচে ড্র করল রিয়াল। শেষ ছয় ম্যাচে তৃতীয়বারের মতো ড্র করে শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে হোচট খেল রোজি ব্লাংকোসরা। এই ড্রয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের নতুন স্টোডিয়াম ওয়ান্দা মেত্রোপলিতানোয় লা লিগায় এখন পর্যন্ত একমাত্র হিসেবে অপরাজিত হিসেবে টিকে রইলো প্রতিযোগিতার সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ।

অ্যাথলেটিকোর ঘরের মাঠে ম্যাচের ১৫ মিনিটের মাথায় সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড় মার্কোস লরেন্তের অ্যাসিস্ট থেকে সাবেক বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ গোল করে স্বাগতিকদের লিড এনে দেন। এবারের লিগে সুয়ারেজের গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি। ২ গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। সব প্রতিযোগিতা মিলে সাড়ে সাত ঘণ্টারও বেশি সময় পর রিয়ালের জালে বল পাঠাতে পারল অ্যাথলেটিকো। সবশেষ গোল করেছিলেন এখন বার্সেলোনায় খেলা অঁতোয়ান গ্রিজমান।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬ মিনিটে কারাস্কোর দুর্দান্ত এক শট ঠেকিয়ে রিয়ালকে ম্যাচে ধরে রাখেন থিবো কোর্তোয়া। এর মিনিট খানেক পর আরও এক নিশ্চিত গোল থেকে লস ব্লাংকোসদের বাঁচান এই বেলজিয়ান গোলরক্ষক। ম্যাচের শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠা রিয়াল মাদ্রিদকে গোল বঞ্চিত করতে থাকেন জান ওবালাক। ম্যাচের ৮১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত এক পাস থেকে পাওয়া বল শট নেন বেনজেমা। তবে বেনজেমার শট আরও দুর্দান্তভাবে রুখে দেন জান ওবালাক। আর তাতেই আবারও গোলবঞ্চিত রিয়াল।

তবে রিয়াল মাদ্রিদের একের পর এক আক্রমণ আর বেশিক্ষণ ঠেকিয়ে রাখতে পারেনি সিমেওনির দল। ম্যাচের ৮৮তম মিনিটে ক্যাসেমিরোর বাড়ানো বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান চোট কাটিয়ে তিন সপ্তাহ পর রিয়ালের স্কোয়াডে ফেরা করিম বেনজেমা। আসরে ফরাসি ফরোয়ার্ডের মোট গোল হলো ১৩টি। ম্যাচের বাঁকি সময় আর কোন গোল না হলে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দুদলকে।

দুই মাদ্রিদের ড্র’তে অবশ্য সবচেয়ে বেশি লাভবান হয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকে লিগ টেবিলের দুই নম্বর স্থান পোক্ত করলো কাতালানরা। ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা। সমান ম্যাচে রিয়াল ১৬ জয় ও ৬ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে আছে তিনে। ২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাথলেটিকো।

আরও খেলার খবরঃ   ফর্মেশন পরিবর্তন করে ভুল করেছেন জিদান

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি