বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

একই দিনে বিদায় লন্ডনের দুই ক্লাব টটেনহ্যাম ও আর্সেনালের

প্রকাশ: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ | ১১:৫৫:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ফ্রি নিউজ টুডে
ছবি - ফ্রি নিউজ টুডে

উয়েফা ইউরোপা লিগ থেকে একই দিনে বিদায় নিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই জায়ান্ট ক্লাব আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পার্স। ইতিহাসের এই প্রথমবার ইউরোপীয়ান প্রতিযোগিতায় একই দিনে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল লন্ডনের ঐতিহ্যবাহী দুই ক্লাব।

বৃহস্পতিবার রাতে অলিম্পিকোসের কাছে ঘরের মাঠে ১-০ গোলে হেরে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে হেরে প্রতিযোগিতার শেষ ষোলো থেকে ছিটিকে গেল মিকেল আর্তেতার দল। সফরকারীদের হয়ে ম্যাচজয়ী একমাত্র গোলটি জিয়ান মাসুরাসের পাস থেকে করেন মরোক্কান স্ট্রাইকার ইউসুপ এল আরাবী।

লিওনেল মেসি, আরিয়েন রুবেন ও রবার্ট লেওয়ানডস্কির পর মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে আর্সেনালের বিপক্ষে ইউরোপীয়ান প্রতিযোগিতায় টানা তিন ম্যাচে গোল করলেন মরক্কোর ৩৪ বছর বয়সী এই ফুটবলার। আর আর্সেনাল এই নিয়ে সর্বশেষ টানা দুই ম্যাচ অলিম্পিকোসের বিপক্ষে ঘরের মাঠে হারলো। আর ইউরোপা লিগে সর্বশেষ ৫ আসরে টানা দুবার কোয়ার্টার ফাইনাল না খেলেই বিদায় নিল গানার্সরা।

অন্যদিকে, একইদিনে বিদায় নিয়েছে টটেনহ্যাম হটস্পার্সও। ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে এগিয়ে থেকেও প্রতিপক্ষের মাঠে ফিরতি লেগে ৩-০ গোলে হেরেছে হোসে মরিনহোর দল। ক্রোয়েশিয়ান ক্লাব ডিনামো জাগরেবের হয়ে একাই তিন গোল করেছেন মিস্লাভ অরসিক। ক্লাব ইতিহাসের প্রথমবারের মত ডিনামো জাগরেবের হয়ে ইউরোপীয়ান প্রতিযোগিতায় হ্যাট্রিক করলেন ক্রোয়েশিয়ান এই অ্যাটাকিং মিডফিল্ডার।

শুধু তাই নয়, সের্হি ন্যাব্রির পরে মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে টটেনহ্যামের বিপক্ষে ইউরোপীয়ান প্রতিযোগিতায় হ্যাট্রিক করলেন মিস্লাভ অরসিক। আর কোচিং ক্যারিয়ারের মাত্র তৃতীয়বার ইউরোপীয়ান প্রতিযোগিতায় ৩ গোলের ব্যবধানে হারলেন স্পেশাল ওয়ান হোসে মরিনহো, যার দুইটিই আসে বর্তমান ক্লাব টটেনহ্যাম হটস্পার্সের হয়ে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি