বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এখনো গাভাস্কারের মতই হতে চান শচীন টেন্ডুলকার

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ১৭:০৪:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

ভারতীয়রা শচীন টেন্ডুলকারকে ক্রিকেটের ‘ভগবান’ বলে থাকেন। ব্যাট হাতে ক্রিকেটের প্রায় সমস্ত রেকর্ড নিজের করে রেখেছেন লিটল মাস্টার। এই শচীন টেন্ডুলকারই একসময় হতে চেয়েছিলেন সুনীল গাভাস্কারের মতো ক্রিকেটার। এমনকি ক্রিকেট ক্যারিয়ার শেষ করেও গাভাস্কার কে অনুসরণ করা ছেড়ে দেননি তিনি।

এই গাভাস্কারকে দেখে দেখেই একজন পূর্ণাঙ্গ ক্রিকেটার হয়ে উঠেছিলেন শচীন। সেই গাভাস্কারের ১৯৭১ সালের আজকের দিনে (৬ মার্চ) টেস্ট অভিষেক হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আজ তার পূর্ণ হয়েছে অর্ধশত বছর।

অভিষেক সিরিজে ৭৭৪ রান করা গাভাস্কার সম্পর্কে একটি টুইট লিখছেন শচীন। যেখানে উঠে এসেছে গাভাষ্কার সম্পর্কে শচীনের মনের নানান অজানা কথা। শচীন লিখছেন, “৫০ বছর আগের আজকের দিনটিতে, ঝড়ের মতো ক্রিকেট বিশ্ব তার আগমন ঘটেছিল।

অভিষেক সিরিজেই তিনি ৭৭৪ রান করেছিলেন। আমাদের মতো উদীয়মান ক্রিকেটারদের প্রত্যেকের কাছেই তিনি ছিলেন একজন নায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেবার সিরিজ জিতেছিল ভারত তারপরে ইংল্যান্ডের বিপক্ষে। আর তখন থেকেই ভারতের ক্রিকেটে এক নতুন উপাখ্যানের জন্ম হতে শুরু করেছিল।”

ক্রিকেট আইডল হিসেবে গাভাষ্কার সম্পর্কে শচীন আরও লিখেছেন, “একজন বালক হিসেবে আমি জানতাম, আমার একজনকে অনুসরণ করতে হবে এবং কারও মতো হবার চেষ্টা করতে হবে। এটি কখনও বদলয়নি। তিনি এখনও আমার কাছে নায়ক হিসাবেই রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণে ৫০ বছরের শুভেচ্ছা, হে গাভাস্কার। আপনি আমাদের সবাইকে গর্বিত করেছেন এবং আমাদের আলোর পথ দেখিয়েছেন।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি