বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এবারের আইপিএলেও থাকছে না দর্শক উপস্থিতি!

প্রকাশ: মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ | ১৩:২৮:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইনসাইড স্পোর্টস
ছবিঃ ইনসাইড স্পোর্টস

ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ গুলোর মধ্যে সবচেয়ে বেশি দর্শক উন্মাদনা কিংবা উপস্থিতির দেখা মিলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে, যেটা টুর্নামেন্টের রং অনেকটাই বাড়িয়ে দেয়। তবে করোনা ভাইরাসের কারণে গত আসরে গ্যালারিতে দেখা মিলেনি দর্শক উপস্থিতি, এবারও এমনটাই হতে যাচ্ছে বলে ইঙ্গিত সৌরভ গাঙ্গুলির।

সর্বশেষ আইপিএল অনুষ্ঠিত হয়েছে আরব আমিরাতে, এক বছরের বিরতি দিয়ে আবারও ভারতে ফিরছে টুর্নামেন্ট। তবে দেশে আইপিএল ফিরলেও খেলা টেলিভিশনেই দেখতে হতে পারে ভারতীয় সমর্থকদের, আনুষ্ঠানিক ভাবে কিছু না জানানো হলেও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ইঙ্গিত দিয়েছেন দর্শক শূন্য গ্যালারিতে হতে যাচ্ছে এবারের আসরও।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দর্শকের দেখা মিলেছে, পুরোপুরি না হলেও চেন্নাই ও আহমেদাবাদে ৫০ শতাংশ দর্শক গ্যালারিতে বসে কোহলিদের খেলা দেখেছে। সেই বিবেচনা থেকেই ভাবা হচ্ছিলো আইপিএলেও সীমিত পরিসরে হলেও গ্যালারিতে জায়গা হবে দর্শকদের, কিন্তু সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন দ্বিপাক্ষিক সিরিজ আর আইপিএলে এক নয়।

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টু-ডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি বলেন, “এখনও জানি না (দর্শক উপস্থিতির ব্যাপারে), এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে। দুই দলের সিরিজের চেয়ে একটু ভিন্ন আইপিএল। এখানে মাঠে খেলবে দুই দল, এর বাইরে অনুশীলনেও থাকবে কয়েক দল।”

সীমিত মাঠে খেলা হওয়ায় একই সময়ে ম্যাচ ও অনুশীলন চলবে ক্রিকেটারদের। সেটা উল্লেখ করে সৌরভ বলেন, “অনেক মাঠেই অনুশীলনের উইকেট গুলো বাইরে। যেখানে দলগুলো তাদের রুটিন অনুশীলন সেরে নেয়, কারণ নিয়মিতই খেলা থাকবে। এমন অবস্থায় দর্শকদের জন্য উন্মুক্ত করে দিলে তারা অনুশীলনরত দলগুলোর কাছাকাছি যেতে পারে, যা অনেক বড় ঝুঁকি হতে পারে।”

৯ এপ্রিল থেকে ৬টি ভ্যেনুতে মাঠে গড়াবে আইপিএলের ১৪তম আসরের খেলা, ৩০ মে হবে টুর্নামেন্টের ফাইনাল। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এবার থাকছে না হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ, একই ভেন্যুতে অনুশীলন করবে বেশ কয়েকটি দল।

আরও খেলার খবরঃ   দেশের খেলা না খেলে আইপিএলে গেলে বেতন কেটে নেয়া হবে?

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি