বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘এমবাপ্পে দুর্দান্ত, তবে সুয়ারেজের বাজি হ্যালান্ডের পক্ষে’

প্রকাশ: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ | ২২:১১:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

'এমবাপ্পে দুর্দান্ত, তবে সুয়ারেজের বাজি হ্যালান্ডের পক্ষে'
ছবিঃ সংগৃহীত।
'এমবাপ্পে দুর্দান্ত, তবে সুয়ারেজের বাজি হ্যালান্ডের পক্ষে'
ছবিঃ সংগৃহীত।

ফুটবল দুনিয়ায় মেসি-রোনালদো জুটির পর সব থেকে বেশি মাতামাতি ও বিতর্ক হয় ফুটবলের একদম উঠতি তরুণ ফুটবলারদের নিয়ে, যারা ‘বিস্ময় বালক’ নামে খ্যাত। হয়তো ইউরোপে, কিংবা আর্জেন্টিনা-ব্রাজিলের অখ্যাত কোনও ক্লাবে বেড়ে ওঠা কোনও কিশোর একটু পায়ের কারিকুরি দেখালেই ফুটবলবিশ্ব তার পেছনে লেগে যায়। আর কারিকুরির মাত্রা কিঞ্চিত বেশি হলে শুরু হয় মেসি বা রোনালদোর মতো জীবন্ত কিংবদন্তির সাথে তুলনা করা।

এই তালিকায় বর্তমানে সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টি করেছে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ও নরওয়েজিয়ান তরুণ ফুটবলার আর্লিং ব্রাইট হ্যালান্ড। বর্তমান সময়ের বেশিরভাগ ফুটবল কিংবদন্তি একমত, মেসি-রোনালদোর পরবর্তী যুগে ফুটবলবিশ্বে রাজত্ব করবে এই দুজনই।

অ্যাথলেটিকো মাদ্রিদের উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজেরও একই মত। ভবিষ্যৎ ফুটবলে এ দুজনের প্রভাব স্পষ্টত থাকলেও ভবিষ্যতে সেরা নাম্বার নাইনের তালিকায় নরওয়ের হ্যালান্ডকেই বেছে নিলেন সাবেক বার্সেলোনা নাম্বার নাইন।

ছবিঃ ইন্টারনেট

রবিবার স্প্যানিশ লা লিগায় আলাভেসের বিপক্ষে গোল করে ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করার পরদিন এক ভিডিও সাক্ষাৎকারে এমন কথা বলেন রোজি ব্লাংকোস ফরোয়ার্ড। লাতিন আমেরিকার দল উরুগুয়ের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা বিশ্বাস করেন ফুটবল বিশ্বে নতুন এক যুগের প্রতিনিধিত্ব করবে হ্যালান্ড। ভবিষ্যৎ ফুটবলে সেরা নাম্বার নাইন হবে কে এমন প্রশ্ন করা হলে লুইস সুয়ারেজ বলেন,

“হ্যালান্ড দারুণ খেলোয়াড়। সে দুর্দান্তভাবে এগিয়ে চলেছে, তার শারীরিক সক্ষমতা প্রশংসনীয়।”

“সে বিশ্বসেরা নাম্বার নাইনদের একজন এবং সে একটা যুগের প্রতিনিধিত্ব করবে। আমি হ্যালান্ডের পক্ষেই বাজি ধরছি, তবে (কিলিয়ান) এমবাপ্পেও দুর্দান্ত।”

ছবিঃ ইন্টারনেট

অস্ট্রিয়ান ক্লাব সালজবার্গ থেকে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেওয়ার পর থেকেই বেশ নজরকাড়া পারফরম্যান্স করে চলছেন আর্লিং হ্যালান্ড। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে নরওয়েজিয়ান বিস্ময়বালকের দুর্দান্ত পারফরম্যান্সের উপর ভর করে সেভিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড।

চলতি মৌসুমেও জার্মান বুন্দেস লিগায় ২১ ম্যাচে ২১ গোল করে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৫ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে জার্মান ক্লাবটির হয়ে ৩১ ম্যাচে হ্যালান্ডের গোলসংখ্যা ৩৩টি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশের পুঁজি ১২৪
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি