বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কেন ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করেছিলেন, জানালেন আকমল

প্রকাশ: সোমবার, ১ মার্চ, ২০২১ | ০৯:০৩:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

পাকিস্তানের ক্রিকেটে বিতর্কিত একটা চরিত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল, জুয়াড়ির দেওয়া ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে প্রথমে ৩ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। তবে দুই দফায় আপিলের পর তা নেমে আসে ১ বছরে, যা শেষ করে ক্রিকেটে ফেরার অপেক্ষায় আছেন।

আপিল করে নিষেধাজ্ঞার মেয়াদ কমলেও এতদিন ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার কারণ জানা যায়নি, তবে দ্রুতই ক্রিকেট মাঠে ফেরার অপেক্ষায় থাকা উমর আকমল জানিয়েছেন কেন তিনি সেই প্রস্তাব গোপন করেছিলেন।

পাকিস্তানি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে উমর আকমল বলেন, “পিসিবির দুর্নীতি দমন ইউনিটকে বিষয়টা জানাইনি, কারণ আমি ভাবছিলাম এটা সত্যিই গোপন থাকবে কি-না কিংবা ফাঁস হয়ে যাওয়ার সম্ভাবনা আছে কি-না।”

ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি বোর্ডকে জানানোর চিন্তাভাবনা যে ছিল সেটাও জানিয়েছেন তিনি, “বিষয়টি জানানোর পূর্ণ ভাবনা আমার মাথায় ছিল। ফিক্সিংয়ের প্রস্তাবের বিষয়টি জানানোর জন্য আমি বোর্ড প্রধানের কাছেও গিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত, তার সাথে দেখা করতে পারিনি কারণ তিনি ব্যস্ত ছিলেন।”

নিজেকে নির্দোষ দাবী করে উমর আকমল বলেন, “এরপরই এ রকম (জানাজানি) হয়ে যায় ব্যাপারটা। আমি কখনই এসবে জড়িত নই, কারণ পাকিস্তানের হয়ে খেলা আমার জন্য সবচেয়ে সম্মানের কাজ। ক্রিকেটই আমার রুটিরুজি, এক বছর দূরে থেকে আমি কত ভুগেছি তা আমিই জানি।”

পাকিস্তানের ক্রিকেটে ফিক্সিং অবশ্য নতুন কিছু নয়, আর এসবে জড়িয়ে নিষিদ্ধ হওয়ার বিষয়টিও নতুন নয়। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও পাকিস্তানের জার্সিতে খেলার প্রত্যয় জানিয়েছেন উমর আকমল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি