বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কোহলির নেতৃত্বের প্রশংসা ডি ভিলিয়ার্সের কণ্ঠে

প্রকাশ: রবিবার, ৭ মার্চ, ২০২১ | ১০:৪১:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - স্ক্রল
ছবি - স্ক্রল

বর্তমান সময়ের অন্যতম সেরা তো বটেই, তর্ক সাপেক্ষে সেরা ব্যাটসম্যানই ভিরাট কোহলি। তার ব্যাটিং নিয়ে প্রশ্ন তোলার বিন্দুমাত্র সুযোগ নেই, কিন্তু সেই কোহলির নামের পাশে যখন অধিনায়ক যুক্ত করা হবে; তখন চারিদিক থেকে সমালোচনা ধেয়ে আসতেই পারে। 

বিশেষ করে ভারতের অধিনায়ক হিসেবে দেশটির অনেক সাবেক ক্রিকেটারই কোহলিকে দেখতে চাচ্ছেন না, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রানে অল আউটের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হারের পর সেই সমালোচনা আরও বৃদ্ধি পায়।

তবে পরের ৩ ম্যাচ জিতে আপাতত সেই সমালোচনা থামিয়ে দিয়েছেন কোহলি, দলকে নিয়ে গেছেন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। শীর্ষ দল হিসেবেই ফাইনালে উঠেছে ভারত, জুনে অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনালে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

মুলত ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সিরিজ জয়ের কৃতিত্ব সবচেয়ে বেশি তরুণ ৩ ক্রিকেটার আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর ও রিশাভ পান্তের। এই ৩ ক্রিকেটার ইংলিশদের বিপক্ষে ছিলেন অপ্রতিরোধ্য, তরুণ এই ক্রিকেটারদের কাছ থেকে সেরাটা বের করে আনার জন্য অধিনায়ক কোহলিকে প্রশংসায় ভাসিয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স, একই দলের হয়ে খেলার অভিজ্ঞতা থেকে খুব কাছ থেকেই কোহলির নেতৃত্ব দেখেছেন ডি ভিলিয়ার্স। যদিও কোহলির অধিনায়কত্বে এখনও ট্রফি জেতা হয়নি ব্যাঙ্গালোরের।

প্রোটিয়া তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স কোহলির নেতৃত্বের প্রশংসা করে বলেন,  “এই টেস্টে কোহলির নেতৃত্বের কারণে আক্সার, রিশাভ ও ওয়াশির (সুন্দর) মতো তরুণরা স্বাধীনতা নিয়ে খেলেছে এবং ম্যাচে আধিপত্য দেখিয়েছে। যখন অন্য খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যানন্সের অবনতি ঘটে, তখন একজন অসাধারণ নেতা শরীরী ভাষা ও আবেগ দিয়ে তাদেরকে উজ্জীবিত করতে পারেন।”

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে ভারতের হার এড়ালেই চলতো, তবে আক্সার প্যাটেলের ৯ উইকেট ও সাথে রিশাভ পান্তের সেঞ্চুরি এবং ওয়াশিংটন সুন্দরের অপরাজিত ৯৬ রানের ইনিংসে ৩ দিনেই আহমেদাবাদ টেস্ট জিতে নিয়েছে ভারত।

আরও খেলার খবরঃ   ১০০ বছরে যা হয়নি, তাই করেছে অশ্বিন-অক্ষর

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি