কোয়ারেন্টাইন পর্ব শেষে কুইন্সটাউনের পথে বাংলাদেশ দল

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১২:৩১:৫৬

ডেস্ক রিপোর্ট

ছবি - ফেসবুক

৩ ওয়ানডে ও ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে দুই সপ্তাহ আগে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ দল, সেখানে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন পর্ব শেষে মুক্ত হয়ে কুইন্সল্যান্ডের পথে আছে টাইগাররা। মাঠের লড়াইয়ে নামার আগে কুইন্সটাউনে ১ সপ্তাহের ক্যাম্প করবে বাংলাদেশ ক্রিকেট দল।

নিউজিল্যান্ডের কঠোর কোয়ারেন্টাইন নিয়ম বেশ ভালো ভাবেই মেনে চলেছে বাংলাদেশ, কঠিন হলেও সেই মেনে চলার ফল পেয়েছে তারা। কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই কোয়ারেন্টাইন শেষ করেছে টাইগাররা, গতকাল চতুর্থ ও শেষ ধাপের করোনা পরীক্ষায় নেগেটিভ আসে বাংলাদেশের সব ক্রিকেটার থেকে শুরু করে সফরের সবার।

নিউজিল্যান্ডে পৌঁছেই প্রথম দফায় সফরে যাওয়া প্রতিটা ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষা করানো হয়। যে পরীক্ষায় সবাই নেগেটিভ হয়ে শুরু করে কোয়ারেন্টাইন পর্ব, এরপর পরের দুইবারও করোনা নেগেটিভ আসে ক্রিকেটার থেকে শুরু করে কোচিং ও সাপোর্ট স্টাফ সবার।

কোয়ারেন্টাইন ভালোভাবে মেনে চলা ও তৃতীয় বার করোনা নেগেটিভ আসার পরই জিম ও অনুশীলনের সুযোগ পায় বাংলাদেশ ক্রিকেট দল, তবে আজ চতুর্থ বারের মতো করোনা নেগেটিভ আসার আগ পর্যন্ত ছিল বেশকিছু বাধ্যবাধকতা। কিন্তু আজ থেকে সেটাও উঠে গেলো, সতর্কতা থাকলেও কঠোর কোন নিয়ম মানতে হবে না টাইগারদের।

কুইন্সটাউনে ১ সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষে ২০ মার্চ থেকে মাঠের লড়াই শুরু করবে বাংলাদেশ দল।