বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যাচ মিসের মহড়ায় এবারও জেতা হলো না বাংলাদেশের

প্রকাশ: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ | ১৪:৪১:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার/আইসিসি
ছবি - টুইটার/আইসিসি

আগে কখনও জেতা হয়নি, সেই আক্ষেপ মেটানোর ভালো সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু সেটা ক্যাচ মিসের মহড়ায় সাজিয়ে হেলায় হারালো বাংলাদেশ, নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে অধরা জয়টা অধরাই থেকে গেল তামিম, মুশফিকদের।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতে ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টম ল্যাথামের সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড, এই জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিলো কিউইরা।

এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই কোন দলেরই, বাংলাদেশের অনুপ্রেরণার জন্য এইটুকু যথেষ্ট ছিল কি-না জানা নেই। তবে বোলিংয়ে শুরুটা মন্দ ছিল না মুস্তাফিজ-মাহেদিদের। ২৭২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধীরে খেললেও পঞ্চম ওভারে মুস্তাফিজের উপর চড়াও হয় বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস, প্রথম ৫ বলে ১১ রান তুলে নেওয়ার পর ফিজের কাটারে বিভ্রান্ত হয়ে ক্যাচ তুলে দিতে বাধ্য হন গাপটিল।

আগের ম্যাচে ৪৯ রান করে অপরাজিত থাকা হেনরি নিকোলসকে স্পিন ফাঁদে ফেলে বোল্ড করেন মাহেদি হাসান। উইল ইয়ং ৭ বলে ১ রান করে মাহেদির বলে বোল্ড হলে ৫৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে নিউজিল্যান্ড। এরপর দলকে শুধু বিপদ মুক্তই করেননি, ম্যাচের নিয়ন্ত্রণও ধীরে ধীরে নিজেদের দিকে নিতে থাকেন অধিনায়ক টম ল্যাথাম ও ডেভন কনওয়ে।

চতুর্থ উইকেটে দুজনে যোগ করেন ১১৩ রান, ফিফটি তুলে নিয়ে দারুণ খেলছিলেন কনওয়ে। তবে সরাসরি  থোতে উইকেট বিচ্ছিন্ন করে জুটি ভাঙেন তামিম ইকিবাল, এরপর ক্যাচ মিসের মহড়ায় একের পর এক জীবন পেতে থাকেন টম ল্যাথাম ও জেমস নিশাম। সেই সুযোগটা ভালো ভাবেই কাজে লাগিয়েছেন তারা, সেঞ্চুরি তুলে নিয়েছেন ল্যাথাম।

নিশামকে নিয়ে পঞ্চম উইকেটে ৭৬ রান যোগ করে দলের জয় নিশ্চিত করে ফেলেন ল্যাথাম, ৩০ রান করা নিশামকে যখন মুস্তাফিজ ফেরাচ্ছেন তখন ম্যাচ থেকে ছিটকে গেছে বাংলাদেশ। বাকি কাজটুকু ডরয়াল মিচেলকে সাথে নিয়ে করে ফেলেন ল্যাথাম, ১০ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

আরও খেলার খবরঃ   প্রস্তুতি ম্যাচ আপডেট | বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা জিম্বাবুয়ের

টম ল্যাথাম ১০৭ বলে ৯ চারে ১০৬ রানে অপরাজিত থাকেন, বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান ও মাহেদি হাসান ২ টি করে উইকেট নেন। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ওয়েলিংটনে ২৬ মার্চ, সিরিজ নিশ্চিত হলেও ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় জয়ের বিকল্প ভাববে না।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে তামিম ও মিথুনের ফিফটিতে ২৭১ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি