বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যান্সার আক্রান্ত প্রেমিকের পাশে থাকতে খেলা থেকে অবসর নারী ফুটবলারের! (ভিডিও)

প্রকাশ: শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ | ০০:১০:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

ফুটবল কি শুধুই একটি খেলা? না। ফুটবল, যে নামের সাথে মিশে আছে কত আবেগ, কত ভালোবাসা, কত গল্প। কত ইতিহাস, কত জীবন জড়িয়ে আছে এই খেলাটির সাথে। হয়তো এটি শুধু ৯০ মিনিটের একটি খেলা, মাঠে ২২ জন খেলোয়াড়ের ছোটাছুটি। কিন্তু কালক্রমে এটি হয়ে গেছে কোটি কোটি ভক্তদের আনন্দ বেদনা উত্তেজনা আবেগ ভালোবাসার উৎস।

বর্তমানে খেলার মাঠে প্রেম বা বিয়ের প্রস্তাব দেওয়ার দৃশ্য হর হামেশাই দেখা যায়, তা সে দর্শকাসন হোক বা মাঠের মধ্যে খেলোয়াড়রা। এমন দৃশ্য যেন ফুটবলে স্বাভাবিক হয়ে উঠছে। এই যেমন গতকালও দেখা গেল এমন একটি দৃশ্য।

গতকাল রাতের ঘটনা। অস্ট্রেলিয়ান শীর্ষ নারী লিগে পার্থ গ্লোরির বিপক্ষে মাঠে নামে মেলবোর্ন সিটি।  মেলবোর্ন সিটি ম্যাচটি ২-১ গোলে জিতে নেয়। মেলবোর্নের দলের হয়ে দারুণ একটি গোল করেন ফরোয়ার্ড রালি ডবসন। সেই গোল উদযাপন করতে রালি মাঠের কর্নার ফ্ল্যাগের কাছে যেতেই দেখা যায় এক অভিনব দৃশ্য!

ম্যাচের মধ্যেই মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত প্রেমিক ম্যাট হাঁটু মুড়ে আংটি দিয়ে রালি ডবসনকে বিয়ের প্রস্তাব দিয়ে দেন। মেলবোর্ন তারকাও তা আর ফিরিয়ে দেননি। শুধু কি তাই? ক্যান্সার আক্রান্ত সেই প্রেমিকের সঙ্গ দিতে মাত্র ৩২ বছর বয়সেই ফুটবল থেকে অবসর নিয়ে নেন মেলবোর্নের তারকা এই ফরোয়ার্ড!

মুহুর্তে এই ঘটনাটির ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিও দেখেই রালি রবসনের এমন আত্মত্যাগের কান্ড দেখে ভক্তদের প্রশংসায় ভাসছে। মাঠের তারকারাও টুইটারে রালি-ম্যাট জুটিকে অভিনন্দন জানাচ্ছে।

প্রেমিকের বিয়ের প্রস্তাব পেয়ে আবেগে আপ্লুত রাবি ডবসন। ছবিঃ ইন্টারনেট

অবশ্য ঘটনাটি পূর্বপরিকল্পিত ছিল। এর আগে রালি ডবসন ম্যাটকে দুবার বিয়ের প্রস্তাব দিয়েও কোন সাড়া পাননি। এবার ম্যাট নিজ থেকেই মেলবোর্ন তারকাকে বিয়ের প্রস্তাব দিলেন। ম্যাচ শুরুর আগে ইএসপিএনকে
রালি ডবসন বলেন,

“ম্যাট এবং আমি সবকিছু সম্পর্কে জানি। অনেক আগে থেকে ম্যাট আমার পছন্দের মানুষ। হ্যাঁ, আগেও আমি তাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলাম। ছয় বছর আগে ফুটবল মাঠে জ্ঞান হারিয়ে হাসপাতালে ভর্তি হোন ম্যাট, সেখানে তার মস্তিষ্কে ক্যান্সার ধরা পড়ে।

তার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়েছিল। তারপর সব ঠিকঠাক করার পর এখন অনকোলজির তত্ত্বাবধানে রয়েছে। এই অবস্থায় সে ভালো আছে। আমাদের সবার বিশ্বাস সে দ্রুত সেরে উঠবে।

আমরা শুরুতে ব্যতিক্রমী জিনিসগুলি ধরেছি, তবে বয়সের কারণে সে এখন স্কেলের খুব ইতিবাচক প্রান্তে রয়েছে। তাঁর অন্য কোনও লক্ষণ বা লক্ষণ ছিল না, এটি ছিল তার জন্য একটি নিয়মিত চেক-আপ।”

“আমার কাছে সবকিছুর উর্ধ্বে সে, ম্যাট আমার পৃথিবী। “

ফুটবল যে শুধু একটি খেলায়ই নয়, বরং তার চেয়েও বেশিকিছু অস্ট্রেলিয়ায় রালি রবসন যেন আবার তাই প্রমাণ করলেন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ইংল্যান্ডের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি