বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্যারিবিয়ানদের গুড়িয়ে সিরিজে সমতা ফেরালো লঙ্কানরা

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ০৮:৪৮:৩৭

ফারুক হোসেন

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

আগের ম্যাচের দুঃস্বপ্নকে পেছনে ফেলে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প ছিল না শ্রীলঙ্কার। সেই লক্ষ্যে কাজটা দুর্দান্ত ভাবেই সেরেছে লঙ্কানরা, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নিয়েছে ৪৩ রানের বড় জয়।

টসে জিতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার দানুস্কা গুনাথিলাকা ও পাথুম নিসাঙ্কা, ৬২ বল স্থায়ী উদ্বোধনী জুটিতে দুজনে তোলেন ৯৫ রান। ১ রানের ব্যবধানে ফিরে যান দুজনই, গুনাথিলাকা ৫৬ ও নিসাঙ্কা ৩৭ রান করেন।

দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও থিসারা পেরেরা দ্রুত ফিরলেও ভালো শুরু ও আশেন বান্দারা ও ওয়েনিন্দু হাসারাঙ্গার ব্যাটে ভর করে ১৬০ রান তোলে শ্রীলঙ্কা। বান্দারা ১৯ বলে ২১ করে আউট হলেও হাসারাঙ্গা ১১ বলে ১৯ রানে অপরাজিত থাকেন, ক্যারিবিয়ানদের হয়ে ডুয়েন ব্রাভো ২৫ রান দিয়ে নেন ২ উইকেট।

১৬১ রান ক্যারিবিয়ানদের কাছে খুব বেশি কঠিন হওয়ার কথা ছিল না, বিশেষ করে গত ম্যাচের পারফর্মেন্সের পর। তবে তাদের কাজটাকে কঠিন করে তোলেন লঙ্কান স্পিনাররা, ৯ রানেই এভিন লুইসকে তুলে নেন আগের ম্যাচে অম্লমধুর অভিজ্ঞতার মধ্য দিয়ে যাওয়া আকিলা ধনাঞ্জয়া।

দ্বিতীয় উইকেটে ৩৬ রান যোগ করেন ক্রিস গেইল ও লেন্ডল সিমন্স, তবে সেটাই তাদের সর্বোচ্চ রানের জুটি হয়ে থেকেছে। ৩ রানের ব্যবধানে দুজনকেই ফিরিয়েছেন ওয়েনিন্দু হাসারাঙ্গা, গেইল ১৬ ও সিমন্সের ব্যাট থেকে আসে ২১ রানের ইনিংস।

জেসন হোল্ডার, নিকোলাস পুরান ও ডোয়াইন ব্রাভো সুবিধা করতে না পারলে ৬৬ রানেই ৬ উইকেট হারিয়ে পরাজয়টাকে সময়ের ব্যাপার বানিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে ওবেদ ম্যাককয়ের ৭ বলে ২ চার ও ২ ছক্কায় ২৩ রানের ছোট্ট ঝড়ো ইনিংস শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

শ্রীলঙ্কার হয়ে লক্ষ্মণ সান্দাকান ১০ রানে ৩ ও ওয়েনিন্দু হাসারাঙ্গা ১৭ রান দিয়ে ৩ টি উইকেট নিয়েছেন, ক্যারিবিয়ানদের ইনিংস থামে ১১৭ রানে। লঙ্কানদের জয় ৪৩ রানের, এই জয়ে ৩ ম্যাচ সিরিজে সমতায় ফিরলো শ্রীলঙ্কা।

আরও খেলার খবরঃ   অবশেষে পাকিস্তানের বিশ্বকাপ দলে শোয়েব মালিক

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ১৬০/৬ (দানুস্কা গুনাথিলেকা ৫৬, পাথুম নিসাঙ্কা ৩৭, বান্দারা ২১, হাসারাঙ্গা ১৯*, ডোয়াইন ব্র্যাভো ২/২৫, ওবেদ ম্যাককয় ১/৩৪, জেসন হোল্ডার ১/৩৬)।

ওয়েস্ট ইন্ডিজঃ ১১৭/১০ (লেন্ডল সিমন্স ২১, ক্রিস গেইল ১৬, ওবেদ ম্যাককয় ২৩, কাইরন পোলার্ড ১৩, লক্ষ্মণ সান্দাকান ৩/১০, ওয়েনিন্দু হাসারাঙ্গা ৩/১৭, দুশমন্ত চামিরা ২/২৬, দানুস্কা গুনাথিলেকা ১/৮)।

ফলাফলঃ শ্রীলঙ্কা ৪৩ রানে জয়ী।

সিরিজঃ ১-১ সমতায় আছে দুই দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি