বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ক্রিকেটের আরো এক নিয়ম নিয়ে নতুন সমালোচনা

প্রকাশ: শনিবার, ২৭ মার্চ, ২০২১ | ১৭:৪৫:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আম্পায়ার্স কল আর সফট সিগনাল নিয়ে কম জল ঘোলা হয়নি। শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত নিয়ে সভায়ও বসতে হয়েছিল আইসিসিকে। যদিও ভারতের আনা আভিযোগ আমলে নেয়নি আইসিসি। অর্থাৎ অপরিবর্তিতই আছে এই দুটি সিদ্ধান্ত। এবার বিষয়টা আলাদা হলেও অভিযোগ সেই আইসিসির ‘অদ্ভুত’ নিয়ম নিয়েই।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের ২য় ওয়ানডে ম্যাচে চার মেরেছিলেন রিশাব পান্ত। কিন্তু সেই রান থেকে বঞ্চিত হয়েছেন আম্পায়ারের সিধান্তের কারণে। পান্তকে করা টম কারেনের একটি বলে এলবিডব্লিউ-র আবেদন জানায় ইংল্যান্ড। অন ফিল্ড আম্পায়ার আউটের নির্দেশ দিলে রিভিউ নেন পান্ত। তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন আউট নন এই ভারতীয় ব্যাটসম্যান, বল ব্যাটে লাগার কারণে এলবিডব্লিউ নন ভারতীয় উইকেটরক্ষক।

যদিও সেই বল বাউন্ডারি হয়ে গিয়েছিল। আইসিসির নিয়ম অনুসারে এমনতাবস্থায় সেই বলকে ডেড বল ঘোষণা করা হয়। যার ফলে আম্পায়ারের ভূলে নিশ্চিত রান থেকে বঞ্চিত হন পান্ত। ক্রিকেটে এই ঘটনা হরহামেশাই ঘটে থাকে। কিন্তু এ নিয়ে আইসিসির কোনও ভ্রুক্ষেপ নেই। যেটি নিয়ে কঠোর সমালোচনা করেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া।

এক টুইট বার্তায় আকাশ লেখেন, “রিশাব পান্ত ৪ রান হারাল ভুল আম্পায়ারিংয়ের জন্য। ১০১০১০৩৬৪ তম বার (বিদ্রুপ অর্থে) এমন ঘটনা ঘটলো। বিশ্বকাপ ফাইনালের শেষ বলে যদি ২ রান বাকি থাকে, সেই সময় এমন ঘটলে কী হবে? ভাবো ভাবো…।”

ম্যাচের শেষ বলে এমন কাণ্ড অবশ্যই প্রভাব ফেলতে পারে ফলাফলে। মঞ্চ যদি হয় বিশ্বকাপ এবং তার ফাইনালে এমন ঘটলে কী হবে? সেই ভেবেই আশঙ্কায় চোপড়া।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি