ঘরের বাইরে ট্রফি জয়ের বড় সুযোগ দেখছেন আশরাফুল রানা

প্রকাশ: রবিবার, ২৮ মার্চ, ২০২১ | ১৭:৫৩:৩৮

ডেস্ক রিপোর্ট

নেপাল- কিরগিজস্তান ম্যাচের পরেই নিশ্চিত হয়েছিলো বাংলাদেশের ফাইনালের টিকিট। তাই ২৭শে মার্চে নেপালের বিপক্ষে নির্ভার হয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। আগেই ঘোষণা করা কোচ জেমি ডে’র দুই ম্যাচে দুই একাদশ খেলানোর বাস্তব চিত্র নেপাল ম্যাচেই দেখা যায়। যদিও দুই ম্যাচে কোনও ফুটবলারই গোলের দেখা পাননি। প্রথম ম্যাচে কিরগিজ ডিফেন্ডারের আত্মঘাতি গোলে পূর্ণ তিন পয়েন্ট পেলেও দ্বিতীয় ম্যাচে নেপালের সাথে গোল শূন্য ড্র করে বাংলাদেশ।

ফাইনাল নিশ্চিত হলেও চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে গোল করতে না পারা। ফরোয়ার্ডদের ব্যর্থতা ও মিডফিল্ড-আক্রমণ ভাগের ফুটবলারদের মধ্যে সামঞ্জ্যসতা না থাকায় গোছানো আক্রমণ তেমন চোখে পড়ে নাই। তাই ফাইনালে গোল করার লক্ষ্যেই প্রস্তুত হচ্ছে ফুটবলাররা।

ফাইনালের আর ২৪ ঘন্টাও বাকি নেই। ম্যাচের আগের দিন ফুটবলাররা মাঠের অনুশীলন না করলেও সুইমিং পুলে সময় পার করেছেন। দীর্ঘ ১৫ বছর পর দেশের বাইরে কোনো টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ। তাই এটিই ট্রফি জয়ের দারুণ সুযোগ বলছেন জাতীয় দলের অভিজ্ঞ গোলকিপার আশরাফুল ইসলাম রানা। তিনি আরও বলেন,

“কালকে আমাদের ফাইনাল ম্যাচ। আমরা দেশ বাসির কাছে দোয়া চাই কারণ কালকে আমাদের একটা সুযোগ আছে। দীর্ঘ দিন পর আমাদের সুযোগ আসছে তাই নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চাই।”

ফাইনালের লড়াই শুধু নেপালের ফুটবলারদের সাথেই নয়, স্বাগতিকদের গ্যালারি ভর্তি দর্শকদের চাপও সামলাতে হবে জামাল ভূঁইয়াদের৷ কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫ঃ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি