বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঘরোয়া ক্যালেন্ডার তৈরি করছে বিসিবি, চূড়ান্ত বিপিএলের সময়

প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১ | ১৯:০৯:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ই ডেইলি স্পোর্টস
ছবিঃ ই ডেইলি স্পোর্টস

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত টুর্নামেন্ট মাঠে গড়ালেও তার জন্য নির্দিষ্ট কোন সময় সূচি নেই, যেটা নিয়ে সবচেয়ে বেশি ভুগতে হয় ক্রিকেটার ও ক্রিকেট বোর্ডকেই। তবে সেই পরিস্থিতি থেকে বের হয়ে আসতে যাচ্ছে বিসিবি, তৈরি করছে ২০২৩ সাল পর্যন্ত সব ধরনের ঘরোয়া টুর্নামেন্টের ক্যালেন্ডার।

করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে মাঠে গড়ায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা, তার জায়গায় আয়োজন করা হয় টি-টুয়ান্টির বিশেষ টুর্নামেন্ট। তবে আসন্ন মৌসুমে বিপিএলকে রেখেই ঘরোয়া ক্রিকেটের ক্যালেন্ডার প্রস্তুত করছে বিসিবি, এর জন্য একটা নির্দিষ্ট সময়ও রাখা হয়েছে।

আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, “বিপিএলের পরবর্তী আসরের জন্য আমরা একটা স্লট বের করে রেখেছি, বিপিএল গভর্নিং কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে আমরা এটা প্রকাশ করবো।”

শুধুমাত্র বিপিএলই নয়, বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের সূচি মাথায় রেখে ২০২৩ সাল পর্যন্ত ঘরোয়া ক্রিকেটের নির্দিষ্ট একটা ক্যালেন্ডারও তৈরি করে ফেলেছে বিসিবি।

নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, “যেহেতু আমাদের এফটিপি ২০২৩ সাল পর্যন্ত চিন্তা করা আছে, সেটাকে মাথায় রেখে ঘরোয়া লিগের জন্যও ২০২৩ সাল পর্যন্ত একটা ক্যালেন্ডার তৈরি করা হবে। বিশেষ করে মূল যে টুর্নামেন্টগুলো আছে, ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগ সহ অন্যান্য যে প্রতিযোগিতাগুলো আছে সে টুর্নামেন্টগুলোর একটা সূচি নির্ধারণ করার জন্য আমরা কাজ করছি।”

ক্যালেন্ডার প্রস্তুত করা হলেও বিভিন্ন টুর্নামেন্ট কমিটির সাথে আলোচনা করে তারপরই চূড়ান্ত ক্যালেন্ডার প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান এই নির্বাহী। নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, “এ ব্যাপারে প্রক্রিয়াগত কিছু ব্যাপার সংশ্লিষ্ট কমিটি থেকে সুপারিশ আসার পরই বোর্ডের অনুমোদন সাপেক্ষে আমরা প্রকাশ করতে পারবো।”

আপাতত দ্রুত ঘরোয়া ক্রিকেটে ফেরার দিকেই মনোযোগী বাংলাদেশ ক্রিকেট বোর্ড, জাতীয় ক্রিকেট লিগ কিংবা বাংলাদেশ ক্রিকেট লিগ দিয়েই মাঠে ফিরবে ঘরোয়া ক্রিকেট। স্থগিত হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগের ভাগ্যে কি ঘটবে সেটা অবশ্য কিছু জানাননি নিজামুদ্দিন চৌধুরী সুজন।

আরও খেলার খবরঃ   ক্রিকেটারদের স্বার্থেই মাঠে ফিরছে ঢাকা প্রিমিয়ার লিগ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি