বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

চট্টগ্রামের নায়কদের বীরত্বে টেস্ট বাঁচিয়েছে ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ: শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ | ১১:৫৭:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্রুমাহ বোনার (ছবিঃআইসিসি)
ক্রুমাহ বোনার (ছবিঃআইসিসি)

শেষ পর্যন্ত অমীমাংসিত ‘ড্র’ তেই শেষ হয়েছে ক্ষণে ক্ষণে রং বদলানো ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। শেষ দিন ক্রুমাহ বোনারের হার না মানা সেঞ্চুরি এবং কাইল মায়ার্সের ফিফটিতে দূর্দান্ত প্রত্যাবর্তনের ম্যাচে কাঙ্ক্ষিত জয় পাওয়া হয়নি শ্রীলঙ্কার।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের পঞ্চম দিনে ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৪১ রান আর শ্রীলঙ্কার ৯ উইকেট। তবে কঠিনতম জয়ের লক্ষ্যে না ছুটে বরং ম্যাচ বাঁচাতেই মনোনিবেশ করেছিল স্বাগতিকরা। সে লড়াইয়ে আবারও ক্যারিবীয়দের ত্রাণকর্তা চট্টগ্রাম টেস্টের জয়ের নায়ক বোনার-মায়ার্স।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ইতিহাস গড়ে ওয়েস্ট ইন্ডিজকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন মায়ার্স-বোনার জুটি। অ্যান্টিগায় আবারও দূর্দান্ত এক পার্টনারশিপ গড়ে স্বাগতিকদের পড়াজয়ের গ্লানি থেকে বাঁচিয়েছেন এ দুজন। তবে চট্টগ্রাম টেস্টের পার্শ্বনায়ক বোনার এবার ক্যারিবীয়দের মূল কান্ডারি।

অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা হয়েছেন বোনার (ছবিঃ আইসিসি)

তৃতীয় উইকেট জুটিতে মায়ার্সকে নিয়ে ২১৭ বলে ১০৫ রানের দূর্দান্ত পার্টনারশিপ গড়েন বোনার। ১১৩ বলে ৫২ রানে এম্বুলডুনিয়ার বলে কাইল মায়ার্স প্যাভিলিয়নে ফিরলেও, শেষ পর্যন্ত টিকে ছিলেন ক্রুমাহ বোনার। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে ২৭৪ বলে ১১৩* রানের হার না মানা অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন তিনি। তার এই দূর্দান্ত ইনিংসে ছিল ১৩টি চার এবং ১টি ছয়ের মার।

এছাড়া ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ১২৪ বলে ২৩, জার্মেইন ব্ল্যাকউড ২৩ বলে ৪ এবং হোল্ডার ৪৮ বলে ১৮* রান করেন। নিশ্চিত ড্রয়ের দিকে আগানো টেস্টে, দিন শেষ হওয়ার ৪৫ মিনিট আগেই দুই দল ড্র মেনে নেয়। ফলে আজ আর ৯০ ওভার খেলা মাঠে গড়ায়নি।

এর আগে প্রথম ইনিংসে জেসন হোল্ডারের অগ্নিঝরা বোলিংয়ে মাত্র ১৬৯ রানে গুটিয়ে গেছিলো শ্রীলঙ্কা। জবাবে প্রথম ইনিংসে ২৭১ রানের পুঁজি গড়েছিল স্বাগতিকরা। লঙ্কানদের হয়ে সুরাঙ্গা লাকমাল নিয়েছিলেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ১০৫ রানে পিছিয়ে থাকার পরও অভিষিক্ত পাথুম নিশাঙ্কার ১০৩ এবং ডিকওয়েলার ৯৬ রানে ভর করে স্বাগতিকদের ৩৭৫ রানের বড় টার্গেট দিয়েছিলো শ্রীলঙ্কা।

আরও খেলার খবরঃ   রেগেমেগে ক্রিকেটারদের পাশাপাশি পিসিবির গুষ্টিও উদ্ধার করলেন শোয়েব আখতার

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি