বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ছোট্ট ভুলে মিস ফাইনাল, আক্ষেপে পুড়ছে অস্ট্রেলিয়া

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১০:১১:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - গেটি ইমেজ
ছবি - গেটি ইমেজ

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দুই দল নিশ্চিত হয়েছে, আগামী ১৮ জুন সাউদাম্পটনে শুরু হতে যাওয়া ফাইনালে লড়বে ভারত ও নিউজিল্যান্ড। অথচ মেলবোর্নে ছোট্ট একটা ভুল না করলে প্রথমবারের মতো আয়োজিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতো অস্ট্রেলিয়া।

অজিদের সেই ভুলটা ছিল স্লো ওভার রেট, মেলবোর্নে সেদিন মাত্র ২ ওভার দেরি করে ফেলায় মুল্যবান ৪ টি পয়েন্ট হারিয়েছিল অস্ট্রেলিয়া। সেটাই শেষ পর্যন্ত ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে মূল পার্থক্য গড়ে দিয়েছে, মেলবোর্নের সেই ভুলকে নিজেদের দুর্ভাগ্য বলে অবহিত করেছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

৭২.২ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত, নিউজিল্যান্ড ক্রিকেট দলের পয়েন্ট হচ্ছে ৭০ শতাংশ। ছিটকে যাওয়া অস্ট্রেলিয়ার পয়েন্ট ৬৯.২ শতাংশ, মেলবোর্নে সেদিন ২ ওভার স্লো রেট না খেলে তাদের শতাংশের ভিত্তিতে পয়েন্ট হতো ৭৩.২, যা সবার চেয়ে বেশি।

আর এটা নিয়েই আক্ষেপ ঝড়েছে অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গারের কণ্ঠে, তিনি জানিয়েছেন বিষয়টা ছোট হলেও সত্যিই তাদের জন্য দুর্ভাগ্যজনক ছিল।

কি কারণে সেদিন ছোট্ট সেই ভুল হয়েছিল সেটাও জানিয়েছেন ল্যাঙ্গার, “এটা হচ্ছে খুবই ছোট্ট একটি বিষয়, যেটা নিয়ে আমি এই প্রথম কথা বলেছি। তবে আমাদের ম্যানেজার গ্যাভিন ডোভি, যিনি দলের সাথে না থাকার কারণে এই ভুলটা হয়েছিল। ওই সময় তিনি ক্রিসমাসের ছুটির জন্য দলের সাথে ছিলেন না।”

তিনি আরও বলেন, “ম্যাচের পর আমরা টিম হোটেলে বসে ছিলাম। ওই সময় আমি পেইনির (টিম পেইন) সাতে এই বিষয়টা নিয়েই কথা বলছিলাম, সাথে ছিলেন অ্যানালিস্ট ডেনে হিলস। আমি তখনই বলেছি, ওটাই আমাদের জন্য বড় দুর্ভাগ্য হিসেবে দেখা দিতে পারে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে বড় বাঁধা হিসেবে আসতে পারে।”

সেই ভুলের পরেও অস্ট্রেলিয়ার সামনে সুযোগ ছিল ফাইনাল নিশ্চিত করার, কিন্তু করোনা ভাইরাসের কারণে দক্ষিণ আফ্রিকায় গিয়ে টেস্ট খেলতে রাজি হয়নি দলটি।

আরও খেলার খবরঃ   নষ্ট গুড়ের খাজা 'আইপিএল'

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি