বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জার্মানদের দায়িত্বে এখনই ‘না’ ক্লপের !

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ০০:২৯:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

জার্মানি জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য এখনও প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে দায়িত্বের পূর্ণ মেয়াদ শেষ করতে চান ৫৩ বছর বয়সী জার্মান এই কোচ।

সম্প্রতি জার্মানির হয়ে প্রায় ১৫ বছরের দীর্ঘ কোচিং ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন বর্তমান কোচ জোয়াকিম লো। আগামী বছর অনুষ্ঠেয় ইউরোর পরই জার্মানি দলে নিজের দায়িত্ব ছাড়বেন বিশ্বকাপজয়ী লো। যদিও ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত জার্মানির সঙ্গে চুক্তি রয়েছে, তবে তার তিন মাস আগেই দায়িত্ব ছেড়ে দিবেন লো। মঙ্গলবার জার্মান ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে তার দল ছাড়ার বিষয়টি নিশ্চিত করে।

জার্মানি জাতীয় দলে জোয়াকিম লো’র উত্তরসূরী হিসেবে নাম উঠে আসছে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপের। বেশ কিছু জার্মান গণমাধ্যম দাবীও করছে, কয়েক দিনের মধ্যেই এই বিষয়ে ক্লপকে চিঠি দেওয়ার কথা রয়েছে জার্মান ফুটবল ফেডারেশনের।

যদিও ক্লপ সেই গুঞ্জন থামিয়ে দিয়েছেন নিমিষেই। জার্মানি জাতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য এখনও প্রস্তুত নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন লিভারপুল কোচ।

বুধবার লেইপজিগের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে জার্মান জাতীয় দল প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে অলরেড কোচ জানান,

“আমি কেবল বলেছিলাম যখন তারা আমার মতো নামগুলি উল্লেখ করবে তখন আমি কী বলবো? আমি না বললাম। এই বা এই গ্রীষ্মের পরে, যাই হোক না কেন, আমি সম্ভাব্য জার্মানি দলের কোচ হিসাবে এখনই দায়িত্ব গ্রহণ করতে পারবো না।”

তিনি আরও বলেন,

“লিভারপুলের সঙ্গে আমার এখনও তিন বছরের চুক্তি বাকি আছে। এটা খুবই সাধারণ একটি চুক্তি। আপনি কোন চুক্তি করার পর তা ধরে রাখার চেষ্টা করবেন,তাই না?”

এদিন ইয়ুর্গেন ক্লপ জোয়াকিম লো’র প্রসংশা করে আরও যোগ করেন, “জোয়াকিম লো এতবছর অবিশ্বাস্য কাজ করেছিলেন। তিনি অন্যতম সফল একজন। আমি বুঝতে পারি তিনি সামনের ইউরো নিয়ে লক্ষ্য স্থির করেছেন। তারপর হয়তো অন্য কেউ আসবে। তবে জার্মানিতে আরও অনেক ভালো কোচ রয়েছে।”

ইয়ুর্গন ক্লপের এমন কথায় জার্মান ভক্তরা চিন্তিত হলেও এবার কিছুটা হলেও নির্ভার থাকতে পারবে অলরেড ফ্যানরা। ২০১৫ সালে লিভারপুলে যোগ দেওয়া ক্লপের সঙ্গে এক বছর আগেই ২০২৪ সাল পর্যন্ত নতুন চুক্তি করেছে লিভারপুল। অর্থাৎ, সবকিছু ঠিকঠাক থাকলে আরও তিন বছর অ্যানফিল্ডেই থাকছেন জার্মান এই মাস্টারমাইন্ড কোচ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি