বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জিততে জয়ের তাড়নার দরকার – মাহমুদউল্লাহ রিয়াদ

প্রকাশ: রবিবার, ২৮ মার্চ, ২০২১ | ১৩:১৫:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মাহমুদুল্লাহ (Photo by Mike Egerton/PA Images via Getty Images)
মাহমুদুল্লাহ (Photo by Mike Egerton/PA Images via Getty Images)

নিউজিল্যান্ডে সময়টা মোটেও ভালো কাটছে না বাংলাদেশের, ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতে বড় হার দিয়ে শুরু। ওয়েলিংটনে স্বাগতিকদের বিপক্ষে নূন্যতম লড়াই টুকুও করতে পারেনি বাংলাদেশ, তবে এই ফলাফলেও দলের মধ্যে জয়ের তাড়না খুঁজে পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আর এটাকেই ইতিবাচক দিক হিসেবে নিচ্ছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক। ম্যাচ শেষে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “একটা ইতিবাচক দিক আমি নিতে চাই, ‘ইন্টেন্ট’ ছিল আমাদের, যা দেখতে পাওয়াটা ভালো ছিল। টি-টোয়েন্টিতে ১০০-১২০ রানে অল আউট হতেই পারেন। কিন্তু অন্তত জয়ের তাড়না যদি দেখানো যায়, তাহলে সুযোগ থাকে।”

নিউজিল্যান্ডে সাকিব আল হাসানকে পাওয়া যাবে না সেটা আগেই জানা ছিল, ওয়ানডে সিরিজের পর পারিবারিক কারণে দেশে ফিরেছেন তামিম ইকবাল। চোটের কারণে প্রথম টি-টোয়েন্টিতে পাওয়া যায়নি মুশফিকুর রহিমকেও, ২০০৬ সালের পর এই প্রথম ৩ ক্রিকেটারের অন্তত ১ জনকে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ।

অভিজ্ঞ এই ৩ ক্রিকেটারের অনুপস্থিতিকে হারের কারণ হিসেবে উল্লেখ না করে বরং তাদের না থাকাটা তরুণ ক্রিকেটারদের জন্য বড় সুযোগ বলে মনে করছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, “আমার মনে হয় এটি তরুণদের জন্য ভালো একটি সুযোগ, বিশেষ করে নাইম শেখ, আফিফ, দুজন অভিষিক্ত ছিল আজকে তাদের জন্য। এটি তাদের জন্য সুযোগ বিশ্বকে দেখানোর, তারা কতটা ভালো।”

বাস্তবতা কঠিন হলেও তা মানিয়ে নিয়ে চলতে হবে বলে মনে করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি আরও বলেন, “আমরা হয়তো সবসময় সব অভিজ্ঞ ক্রিকেটারকে এক সাথে পাবো না, এই বাস্তবতার সাথে আমাদের মানিয়ে নিতে হবে। কাউকে এগিয়ে আসতে হবে এবং দেখাতে হবে যে বাংলাদেশকে ম্যাচ জেতানোর সামর্থ্য তার আছে।”

৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি