বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জুনের আগে হচ্ছে না ডিপিএল!

প্রকাশ: বুধবার, ১০ মার্চ, ২০২১ | ১০:৩০:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ঢাকা ট্রিবিউন
ঢাকা ট্রিবিউন

চলতি বছরের জুন মাসের আগে সম্ভব নয় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। তবে ক্লাবগুলোর সাথে বসে আলোচনার পর আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। তার আগে যে পরিস্থিতি সবকিছু মিলিয়ে মে-জুনের আগে সম্ভব নয় ডিপিএল।

হাতে যথেষ্ট না থাকার কারণে ২৫ দিনের মধ্যে শেষ হবে ডিপিএল। সেই সাথে ওয়ানডে ফম্যাটের বদলে ডিপিএল হতে পারে টি-টোয়েন্টি ফরম্যাটে। টি-টোয়েন্টি বিশ্বকাপকের কথা বিবেচনা করেই আসতে পারে এম সিদ্ধান্ত। জানিয়েছেন, সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

দীর্ঘদিন ক্রিকেটের মধ্যে নেই ঘরোয়া ক্রিকেটাররা। অথচ ডিপিএলের মত লিগ গুলোই তাদের রুটি রুজির একমাত্র মাধ্যম। দ্রুত ঘরোয়া ক্রিকেট ফেরাতে তাই দ্রুত পদক্ষেপ সিসিডিএমের। সময় নিয়ে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত না হলেও নীতিগতভাবে কিছু বিষয় ঠিক করেছে সিসিডিএম।

এদিকে জুন মাসে যদি এশিয়া কাপ হয় তাহলে আরও পেছাতে ডিপিএল। সময় স্বল্পতার জন্য তাই লিগ শেষ করতে সর্বোচ্চ ২০ থেকে ২৫ দিন সময় পাবে সিসিডিএম। ভেন্যু হিসেবে তাদের তালিকায় আছে মিরপুর, ফতুল্লা, বিকেএসপি।

সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ গণমাধ্যমকে বলেন, “সবকিছু বিবেচনা করা আমরা একটা বা দুইটা রাস্তা বের করার চেষ্টা করছি। আর সেটা আমরা মে-জুন মাসের আগে করতে পারছি না। খেলোয়াড় দের কথা চিন্তা করে যেভাবেই হোক আমরা টুর্নামেন্টটা করতে চাই। ক্লাবগুলোর সাথে বসে আমরা ফরম্যাট গুলো তৈরি করবো।”

ডিপিএল শুরুর আগেই ক্রিকেটারদের করনার ভাইরাসের টিকা নিশ্চিত করতে চায় সিসিডিএম। যার জন্য ইতোমধ্যে প্লেয়ারদের তালিকাও পাঠিয়ে দেয়া হয়ে। তবে প্রিমিয়ার লিগ নিয়ে সিদ্ধান্ত ঝুলে থাকলেও, প্রথম-দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগের খেলা অনুষ্ঠিত হবে অক্টোবরে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি