বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জেসুসের কল্যাণে শিরোপার আরো কাছে ম্যানসিটি

প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১ | ০৯:৪৫:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জেসুসের কল্যাণে শিরোপার আরো কাছে ম্যানসিটি
ছবিঃ ইন্টারনেট
জেসুসের কল্যাণে শিরোপার আরো কাছে ম্যানসিটি ছবিঃ ইন্টারনেট

শুরুতে আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে বিরতি থেকে ফিরে কনর কোয়াডির গোলে ওলভস সমতায় ফিরলে খেলা ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিলো। শেষ দশ মিনিটের তান্ডবে ঘরের মাঠে ৪-১ গোলের বড় জয় নিয়ে বাড়ি ফিরে গার্দিওয়ালার দল।

স্বাগতিককে জয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। অন্য গোলটি করেন রিয়াদ মাহরেজ। এই জয়ের মধ্যে দিয়ে শিরোপা পুনরুদ্ধারর পথে আরও এক ধাপ এগিয়ে গেল সিটিজেনরা।

ইংলিশ প্রিমিয়ার লীগে বর্তমানে ২৭ ম্যাচে ২০ জয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। আর ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষ চারের বাহিরে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

পেপ গার্দিওয়ালার দল এখন সর্বশেষ ২৮ ম্যাচে অপরাজিত। এই সময়ে সিটি ম্যাচ জিতে ২৫টি, ড্র করে তিনটি। আর মাত্র একটি ম্যাচ অপরাজিত থাকতে পারলে ২০১৭ সালে করার নিজেদের টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়তে পারবে পেপ গার্দিওয়ালার দল।

ঘরের মাঠে উলভসকে হারিয়ে লীগে টানা ২১ ম্যাচ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। এই সময়ে ৫৫ গোল করে সিটিজেনরা গোল হজম করে মাত্র আটটি। ইউরোপের শীর্ষ পাঁচ লীগের মধ্যে কেবল বায়ার্ন মিউনিখ (২৩) ও রিয়াল মাদ্রিদ (২২) ম্যান সিটির চেয়ে টানা বেশি ম্যাচ জিতেছে। এই রেকর্ডটি এককভাবে নিজেদের করে নিতে পেপ গার্দিওয়ালার দলের প্রয়োজন আর মাত্র ৩টি ম্যাচ।

দুর্বার, অপ্রতিরোধ্য টানা ২১ জয়ে অনেকে ইতোমধ্যে সিটিকে ইংলিশ প্রিমিয়ার লীগ পুনরুদ্ধারে অনেকটা এগিয়ে রাখলেও এখনই নিজেদের চ্যাম্পিয়ন ভাবছেন না কোচ পেপ গার্দিওয়ালা। সিটি কোচ জানান, “মুকুট নিতে হলে জিততে হবে। মার্চে কেউ চ্যাম্পিয়ন হয় না। ইউরোপের, এমনকি বিশ্বের সেরা দল বায়ার্ন মিউনিখ কারণ তারা সবকিছু জিতেছে। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন লিভারপুল, তাই তারাই সবার সেরা।”

আরও খেলার খবরঃ   আর্সেনাল আর ম্যানচেস্টার ইউনাইটেডের মহারণ আজ

তিনি আরও বলেন, “সামনে প্রচুর খেলা, প্রতি তিন দিনে একটি করে। বিশ্রাম নিয়ে আমাদের আরেকটি ম্যাচ নিয়ে ভাবতে হবে। এখনও ৩৬ পয়ন্টের খেলা বাকি অনেক পয়েন্ট। এক সপ্তাহেই আপনি অনেক পয়েন্ট হারাতে পারেন।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি