বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয় দিয়ে বাংলাদেশ গেমস শুরু জাহানারাদের নীল দলের

প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১ | ১৮:১১:৫৩

Nazmussakib Rumman

ছবিঃ বিসিবি।
ছবিঃ বিসিবি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে নারীদের ক্রীড়া ইভেন্ট বাংলাদেশ গেমসের ৯ম আসর। যেখানে নারীদের ক্রিকেটে লাল দলের বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে সালমা-জাহানারা আলমদের নীল দল।

করোনা ভাইরাসের কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ ছিল নারীদের ক্রিকেট। সিলেটে মাসব্যাপী অনুশীলন শেষে টাইগ্রেসরা মাঠে নেমেছে প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

সিলেটে টসে জিতে অর্থি-ঝিলিকদের লাল দলকে ব্যাটিংয়ে পাঠায় নীল দল। কিন্তু শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৫০ ওভারের ম্যাচ ৩৮.১ ওভারে অল আউট হয়ে যায় লাল দল। লাল দলের পক্ষে সর্বোচ্চ ২১ রান এসেছে জিন্নাত আছিয়া অর্থির ব্যাট থেকে। এছাড়াও ঝিলিকের ব্যাট থেকে এসেছে ১০ রান।

লাল দলের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন ফারিহা ইসলাম তৃষ্ণা। ১৪ রান খরচায় নিয়েছেন ৬ উইকেট। এছাড়াও সালমা খাতুন ২টি ও জাহানারা আলম ১ উইকেট নেন।

মাত্র ৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌছে যায় নীল দল। দুই ওপেনার মুর্শিদা খাতুনের অপরাজিত ২৫ ও শামিমা সুলতানার ৩১ রানের কল্যাণে কোনও উইকেটে না হারিয়েই মাত্র ১৫ ওভার ৫ বলেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় নীল দল।

দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন তৃষ্ণা। ৬ থেকে ১২ মার্চ পর্যন্ত হবে বাংলাদেশ গেমসের সবকটি ম্যাচ। লাল-নীল-সবুজ তিন দলের সবাই একে অপরের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলবে। গ্রুপ পর্বের ম্যাচ শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল খেলবে ফাইনালে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / আবারও নাইজেরিয়ান ফুটবলারের গোলে হার এড়ালো চিটাগাং আবাহনী
বাংলাদেশ ক্রিকেট / সহজ কাজটা কঠিন করে দিয়েছেন বাবর-আজহারঃ মিরাজ
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি