বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টসে হেরেও নাটকীয় ম্যাচ জিতে সমতায় ফিরলো ভারত

প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১ | ২৩:৫৭:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট।
ছবিঃ ইন্টারনেট।

আহমেদাবাদে সিরিজের আগের তিন ম্যাচেই জয় পেয়েছিল টস জয়ী দল। প্রথম এবং তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ড এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়ে একপেশে ম্যাচে সহজ পেয়েছিল। তবে চতুর্থ ম্যাচে টস হেরে আগে ব্যাট করেই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার শ্রী নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ২-২ এ সমতায় ফিরেছে ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান করেছিলো স্বাগতিকরা। জবাবে টান টান উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৭৭ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

শার্দুল ঠাকুরের করা শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিলো ২৩ রান। প্রথম বলে ক্রিস জর্ডান সিঙ্গেল নিলেও পরের দুই বলে ৪ এবং ৬ হাঁকিয়ে খেলা জমিয়ে তুলেন জোফরা আর্চার। পরের দুই বলে টানা দুই ওয়াইড দেন শার্দুল। অবশ্য এরপর আর কোন ভুল করেননি তিনি। শেষ তিন বলে মাত্র ১ রান দিয়ে তুলে নেন জর্ডানের উইকেট।

১৮৬ রানের টার্গেট ব্যাট করতে নেমে ৬৬ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড। বাটলার ৯, মালানের ১৪ রানের পর ৪০ রানে ফিরেন জেসন রয়। সেখান থেকে বেন স্টোকসের ২৩ বলে ৪৬ এবং জনি বেয়ারস্টোর ১৯ বলে ২৫ রানের ইনিংসে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল ইংলিশরা।

দলীয় ১৩১ রানে রাহুল চাহারের বলে ফিরেন বেয়ারস্টো। আর ১৭তম ওভারের প্রথম দুই বলে স্টোকস এবং মরগ্যানের উইকেট তুলে নিয়ে ভারতকে খেলায় ফেরান শার্দুল ঠাকুর। তবে শেষদিকে জোফরা আর্চারের ৮ বলে ১৮* রানের ক্যামিওতে রুদ্ধশ্বাস ম্যাচে নাটকীয়তার জন্ম দিলেও শেষ পর্যন্ত শেষ হাসি হেসেছে স্বাগতিকরা।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার রোহিত (১২), রাহুল (১৪) এবং অধিনায়ক বিরাট কোহলি (১) দ্রুত ফিরলেও, সুরিয়াকুমারের দাপুটে ফিফটি এবং পান্ত, শ্রেয়াস ও শার্দুলদের ছোট ছোট ক্যামিওতে বড় সংগ্রহ পেয়েছিল স্বাগতিকরা।

ব্যাট হাতে দূর্দান্ত ছিলেন সূর্যকুমার যাদব (ছবিঃ টুইটার)

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অভিষেকও হলেও সেদিন ব্যাটিংয়ের সুযোগ হয়নি সূর্যকুমার যাদবের। আহমেদাবাদে আজ ব্যাটিংয়ে নেমে নিজের আন্তজার্তিক ক্রিকেটের প্রথম বলেই দূর্দান্ত এক ছক্কা দিয়ে শুরু করেছিলেন ডানহাতি ব্যাটসম্যান। মার কাটারি ব্যাটিংয়ে ৩১ বলে শেষ পর্যন্ত ৫৭ রানে ফিরেন তিনি। যেখানে ৬ চার এবং ৩টি ছয়ের মার।

আরও খেলার খবরঃ   নিজের নামে স্টেডিয়াম পেলেন শোয়েব আখতার

তবে তার আউট নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। স্যাম কুরানের বলে ফাইন লেগে দাভিড মালানের ক্যাচে প্যাভিলিয়নে ফিরেন তিনি। মাঠের আম্পায়াররা সফট সিগন্যালে আউট দেওয়ার পর, থার্ড আম্পায়ারও সেই সিদ্ধান্ত বহাল রাখেন। তবে টিভি রিপ্লেতে দেখা গেছে বল মালানের হাতে তালুবন্দী হওয়ার সময় মাটিতে স্পর্শ করেছিল।

এরপর শ্রেয়াস আয়ারের ৩৭(১৮), রিশাভ পান্তের ৩০(২৩) এবং শেষ দিকে শার্দুল ঠাকুরের ৪ বলে ১০ রানের উপর ভর করে ১৮৫ রান করেছিল স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে ৪ ওভারে ৩৩ রান খরচে ৪ উইকেট নেন আর্চার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / আবারও নাইজেরিয়ান ফুটবলারের গোলে হার এড়ালো চিটাগাং আবাহনী
বাংলাদেশ ক্রিকেট / সহজ কাজটা কঠিন করে দিয়েছেন বাবর-আজহারঃ মিরাজ
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে শেষ আটে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / সাকিবকে রেখে নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা
আন্তর্জাতিক ক্রিকেট / রাজসিক ক্লাবে এজাজ প্যাটেলকে কুম্বলের ‘ওয়েলকাম’
আন্তর্জাতিক ক্রিকেট / প্যাটেলের বিশ্বরেকর্ডের পর ৬২ রানের লজ্জায় ডুবলো নিউজিল্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেট / মুম্বাইয়ের ছেলে হয়ে ভারতের বিপক্ষে মুম্বাইয়েই ‘১০’ উইকেট নিলেন এজাজ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি