বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তৌহিদ-জয়ের ব্যাটে সহজ জয় বাংলাদেশের

প্রকাশ: শুক্রবার, ১২ মার্চ, ২০২১ | ১৫:৪৬:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত।
ছবিঃ সংগৃহীত।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চতুর্থ ওয়ানডেতে আয়ারল্যান্ড উলভসের দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়ের জোড়া ফিফটিতে ৫১ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। এই জয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো সাইফ হাসানের দল।

১৮৩ রানের সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের, অধিনায়ক সাইফ হাসান এদিন ওপেনিংয়ে নামেননি। তানজিদ হাসান তামিমদের সাথে ইনিংস উদ্বোধন করতে নামেন মাহমুদুল হাসান জয়, আজও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তামিম। দলীয় ৮ রানেই ফিরে যান তিনি, পিটার চেজের বলে বোল্ড হওয়ার আগে করেন ২ রান।

ইয়াসির আলীও ২ রান করে ফিরলে ৪ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ১০ রান। তবে আইরিশদের সাফল্য ওই পর্যন্তই, এরপর আর তাদের কোন সুযোগই দেননি দারুণ ছন্দে থাকা মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। দুজনে তৃতীয় উইকেটে ১৭৬ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকেন।

মাহমুদুল হাসান জয় ১৩৫ বলে ৮ চারে ৮০ ও তোউহিদ হৃদয় ৯৭ বলে ৯ চারে ৮৮ রানে অপরাজিত  থাকেন, বাংলাদেশ ইমার্জিং দল ৫১ বল হাতে রেখে ৮ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের করে নেয়। আয়ারল্যান্ড উলভসের হয়ে দুটি উইকেটই নিয়েছেন পিটার চেজ।

এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক সাইফ হাসান, ব্যাট করতে নেমে শুরুতে স্টিপেন দোহেনি ফিরলেও জেরেমি লাওলোর ও মার্ক অ্যাডায়ারের ব্যাটে ভালোই এগিয়ে যাচ্ছিলো আয়ারল্যান্ড উলভসের ইনিংস। তবে টাইগার পেসার সুমন খানের ট্রিপল আঘাতে ৫৪ রানেই ৪ উইকেট হারায় দলটি।

পঞ্চম উইকেটে লরকান ট্যাকারকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন অ্যাডায়ার ও লরকান ট্যাকার, তবে রাকিবুলের ঘূর্ণিতে ১১২ রানে ৭ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে আইরিশরা। সেখান থেকে তাদের ১৮২ রানে নিয়ে যান রোহান প্রিটোরিয়াস ও গ্রাহাম হোম, ৮ম উইকেটে যোগ করেন ৫৭ রান।

আরও খেলার খবরঃ   কোন দলের হয়ে ডিপিএল খেলবেন সাকিব?

৪৫ বলে ৩৫ রান করে আউট হন প্রিটোরিয়াস,  ৫৯ বলে ২৯ রানে অপরাজিত থাকেন হোম। সুমন খান ৩ ও মুকিদুল ইসলাম, সাইফ হাসান, রকিবুল হাসান নিয়েছেন ২ টি করে উইকেট; উইকেটের পেছনে ৫ টি ক্যাচ নিয়েছেন আকবর আলী।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি