বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে মন্তব্য পাকিস্তান কোচ মিসবাহর

প্রকাশ: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১ | ২০:১৮:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে মন্তব্য পাকিস্তান কোচ মিসবাহর
মিসবাহ-উল হক (ছবিঃ সাম্মা স্পোর্টস)
দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে মন্তব্য পাকিস্তান কোচ মিসবাহর মিসবাহ-উল হক (ছবিঃ সাম্মা স্পোর্টস)

সেঞ্চুরিয়নে আগামী শুক্রবার (২ এপ্রিল) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। করোনা সতর্কতার জন্য পাকিস্তানের এই সফরের সীমিত ওভারের দুটি সিরিজের সবগুলো ম্যাচই সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্ক এবং জোহানেসবার্গের ওয়ান্ডারার্সের মাঠে অনুষ্ঠিত হবে।

এই দুই মাঠে খেলার পূর্ব অভিজ্ঞতার আলোকে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান প্রধান কোচ মিসবাহ উল হক বিশ্বাস করেন এই দুটি ভেন্যু তার দলের জন্য উপযুক্ত হবে এবং ইতোমধ্যেই তার দল এই কন্ডিশনে যথেষ্ট প্রস্তুতিও নিয়েছে।

২০১২/১৩ সালে মিসবাহ এর নেতৃত্বেই এখানে খেলতে এসেছিল পাকিস্তান। সেই অভিজ্ঞতার আলোকে পাকিস্তানের প্রধান কোচ বলেন, “আমি যদি ফিরে তাকাই, এই দুটি উইকেট সেঞ্চুরিয়ন এবং ওয়ান্ডারার্স, আমরা যখন এখানে এসে খেলতাম, আমরা সবসময় এই পিচগুলি উপভোগ করতাম।”

“এখানে গতি এবং বাউন্স খুব ভালো এবং একজন ব্যাটসম্যান হিসাবে আপনি এটি বেশ উপভোগ করবেন। আপনি আপনার শটগুলির জন্য এখানে পুরো মূল্য পাবেন। এই দলের বেশ কিছু খেলোয়াড় ইতোমধ্যে এখানে খেলেছে এবং খুব ভাল পারফর্ম করেছে।” তিনি আরও যোগ করেন।

সেই সাথে এই কন্ডিশন এবং উইকেট তার দলের ভালো করার রহস্য প্রসঙ্গে তিনি বলেন, “অতীতের সেই পার্ফোর্মেন্স এবং অভিজ্ঞতা অবশ্যই আপনাকে সহায়তা করবে। পাকিস্তানের কাছে সবসময় ভাল ফাস্ট বোলারদের প্রাচুর্যতা থাকে থাকে এবং আমি মনে করি এর জন্যই আমরা এখানে ভাল করি।”

এবারের দক্ষিণ আফ্রিকা সফরে ২, ৪ এবং ৭ এপ্রিল তিনটি ওয়ানডে এবং ১০-১৬ এপ্রিল ৪টি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। এই সফর শেষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ের উদ্দেশ্য উড়াল দিবে বাবর আজমরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
ক্লাব ফুটবল / ৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো
ক্লাব ফুটবল / পিকের গোলে প্রথম জয় বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!
ক্লাব ফুটবল / ইকার্দির পরকীয়া বের করতে গোপনে গোয়েন্দা ভাড়া করেছিলেন ওয়ান্ডা নারা!
বাংলাদেশ ফুটবল / সাইফ ছেড়ে বসুন্ধরা কিংসে ইয়াসিন আরাফাত
আন্তর্জাতিক ক্রিকেট / নেদারল্যান্ডসকে বিদায় করে বিশ্বকাপে টিকে থাকলো নামিবিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি